অজয় দেবগনের মৃত্যুর গুজব

0
67

মহারাষ্ট্রের সাতারা জেলার পাহাড়ি এলাকা মহাবালেশ্বরের কাছে একটি হেলিকপ্টার ভেঙে পড়ে। সেই চার্টার্ড হেলিকপ্টারে যাত্রী ছিলেন অজয় দেবগন। সেই মর্মান্তিক দুর্ঘটনায় এই বলিউড তারকা নিহত হয়েছেন।’ আজ বুধবার খবরটি ভারতের কয়েকটি গণমাধ্যমের অনলাইন সংস্করণে প্রকাশিত হয়। পাশাপাশি সামাজিক যোগাযোগমাধ্যমেও তা দ্রুত ছড়িয়ে পড়ে। দ্রুত তদন্ত শুরু করে মহাবালেশ্বর পুলিশ স্টেশনের উচ্চপদস্থ কর্মকর্তারা। এরপর এই পুলিশ স্টেশন থেকে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, ‘আমরা বিষয়টি তদন্ত করে দেখেছি। এমন কোনো ঘটনাই ঘটেনি। আর মহাবালেশ্বর এলাকায় কোনো হেলিকপ্টার দুর্ঘটনা ঘটেনি।’

পুলিশ স্টেশন থেকে জানানো হয়, এক সপ্তাহ ধরেই অজয় দেবগনের মৃত্যুসহ নানা গুজব সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে দেখা যাচ্ছে। এসব গুজবের মধ্যে বেশি থাকছে জঙ্গি হানা এবং তারকাদের সম্পর্কে বানানো সব খবর। সবচেয়ে বেশি থাকছে মৃত্যুর সংবাদ। আজ সেই তালিকায় যুক্ত হলেন অজয় দেবগন। আর এসব খবর দ্রুত ভাইরাল হচ্ছে। এ ধরনের গুজব যারা রটাচ্ছে এবং তা ছড়াচ্ছে, তাদের সবার বিরুদ্ধেই আইনি ব্যবস্থা নেওয়ার ব্যাপারে ভাবা হচ্ছে। আর এসব গুজবে কান না দেওয়ার জন্য সবাইকে আহ্বান জানানো হয়।

আরও জানা গেছে, অজয় দেবগনকে বহনকারী চার্টার্ড হেলিকপ্টারের দুর্ঘটনার খবরটি নাকি সংবাদমাধ্যম প্রথম জানতে পারে পুলিশের কাছ থেকেই। তবে পুলিশের একটি সূত্র নাম প্রকাশ না করার শর্তে সংবাদমাধ্যমকে বলেছে, স্থানীয় লোকজনের কাছ থেকে তারা হয়তো ভুল তথ্য পেয়েছিল।

মহারাষ্ট্রের পুলিশ আশা করছে, এ ধরনের গুজবের ব্যাপারে সাধারণ জনগণ সচেতন হচ্ছে। অনেকেই এখন হুট করে কিছু বিশ্বাস করে না। প্রযুক্তি ব্যবহার করে দ্রুত জেনে যাচ্ছে আসল তথ্য। আবার এই প্রযুক্তি ব্যবহার করেই কেউ কেউ অন্যকে বিভ্রান্ত করছে।

তবে অজয় দেবগন কিংবা তাঁর পরিবারের পক্ষ থেকে এই গুজবের ব্যাপারে কিছুই বলা হয়নি। টাইমস অব ইন্ডিয়া, ডেকান ক্রনিকল