অবহেলিত অঞ্চলগুলোতে গুরুত্ব দিয়ে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী

0
112

দেশের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে সরকার নানা পরিকল্পনা গ্রহণ করেছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, অবহেলিত অঞ্চলগুলোকে গুরুত্ব দিয়ে সরকার কাজ করছে।

সকালে গণভবন থেকে ভিডিও কন্ফারেন্সের মাধ্যমে কুড়িগ্রামে দ্বিতীয় ধরলা সেতুর উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। দেশের প্রতিটি অঞ্চলের মানুষের জীবন জীবিকার উন্নয়নে সরকার বদ্ধপরিকর বলেও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নদীমাতৃক বাংলাদেশের নৌপথকে আরো গতিশীল করতে এরই মধ্যে নানা উদ্যোগ গ্রহণ করেছে সরকার।
এরই অংশ হিসেবে বিআইডব্লিউটিএ ও বিআইডব্লিউটিসির ৪টি অ্যাম্ফিবিয়ান ড্রেজার, গজারিয়া-মুন্সীগঞ্জ ফেরিঘাট ও ফেরি সার্ভিস, ৪টি কন্টেইনার জাহাজ এবং ২টি মিনি ইউটিলিটি ফেরির উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নৌ খাতে নব সংযুক্ত আধুনিক এই যানবাহনগুলোর উদ্বোধন করে উপকারভোগীদের সাথে কথা বলেন তিনি। নৌপথকে সচল রাখতে নদী ড্রেজিং অব্যাহত রাখার নির্দেশ দিয়ে বিগত ৯ বছরে সরকারের নেয়া নানা পদক্ষেপের কথা তুলে ধরেন সরকার প্রধান।

প্রযুুক্তি জ্ঞান সম্পন্ন একটি জাতি গঠনের নির্দেশনা দিয়ে, জঙ্গীবাদের মত মাদকের বিরুদ্ধেও সামাজিক আন্দোলন গড়ে তোলার আহŸান জানান শেখ হাসিনা।

এর আগে কুড়িগ্রাম ধরলা নদীর উপর নবনির্মিত ৯৫০ মিটার দীর্ঘ শেখ হাসিনা ধরলা সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

সেতুটি উত্তরাঞ্চলবাসীর জন্য ঈদ উপহার স্বরুপ জানিয়ে, প্রত্যেককে নিজ নিজ দায়িত্ব পালনে আরো সচেষ্ট হওয়ার পরামর্শ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।