অবৈধ গ্রাহকদের জন্য গ্যাস পাচ্ছেন না নারায়নগঞ্জের বৈধ গ্রাহকরা

0
152

সাহাবুদ্দিন : নারায়ণগঞ্জে তীব্র হয়েছে গ্যাস সংকট। এর মধ্যে অভিযোগ উঠেছে বিভিন্ন প্রতিষ্ঠানে রয়েছে অবৈধ গ্যাস সংযোগ। বাসাবাড়িতে গ্যাস সংকটের জন্য শিল্পমালিকদের গ্যাস ব্যবহারকে দায়ী করছেন এলকাবাসী। তাদের অভিযোগ দীর্ঘদিন ধরে গ্যাস সংকট দূর হচ্ছে না। তবে কারখানা মালিকরা বলছেন, আবাসিক ও শিল্প প্রতিষ্ঠানের গ্যাস সংযোগ আলাদা।

নারায়নগঞ্জের ফতুল্লর পুরো এলাকা জুড়েই গ্যাস সংকট। বাধ্য হয়ে বিকল্প জ্বালানি ব্যবহার করছেন এলাকাবাসী। অথচ মাস গেলে ঠিকই গ্যাস বিল দিতে হচ্ছে তাদের।

এদিকে সরকারি নির্দেশনা আছে আবাসিক গ্যাস সংযোগ আর দেয়া হবে না। কিন্তু নির্দেশনা অমান্য করে অবৈধভাবে গ্যাস সংযোগ দিচ্ছে ঠিকাদাররা। অনেকেই দুটি চুলার অনুমতি নিয়ে ব্যবহার করছে ১০টির বেশি চুলা। এলাকাবাসীর অভিযোগ অনেক ফ্ল্যাটেই রয়েছে অনুমোদনহীন চুলা।

এ বিষয়ে গ্যাস সরবরাহকারী প্রতিষ্ঠান তিতাস তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিষ্ট্রিবিউশন আঞ্চলিক বিপনন বিভাগ, নারায়নগঞ্জ এর মোঃ মকবুল আহাম্মদ জানান, অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হচ্ছে। তবে গ্রাহকদের অভিযোগের আঙুল তিতাস এর দিকেই। তিতাস এর অসাধু ব্যবসায়ীরাই অবৈধ গ্যাস সংযোগ দিচ্ছে বলে অভিযোগ করেন অনেকে।