অলৌকিক ভূত প্রেতের ফাঁদে সরল বিশ্বাসী মানুষ

0
105

হাসান জাকির : ভূত ! প্রেতাত্বা কিম্বা অলৌকিকতার ছোঁয়া নেই জীবনে, এমন মানুষের অবস্থান হয়তো পৃথিবীতে বিরল। আধুনিক চিকিৎসা বিজ্ঞান বরাবরই যার অস্তিত্ব বিশ্বাস করে না। মাইটিভির ‘আলো আধাঁরের গল্প’ টিমের ক্যামেরায় উঠে এসেছে কিছু মানুষের অলৌকিক দর্শনের কথা।

অশরীরী আত্মা ভরকরেছে তার উপর। তাই আচরণ অস্বাভাবিক। চলছে তার স্বাভাবিকত্ব ফিরিয়ে আনার চেষ্টা।দেশের প্রত্যন্ত অঞ্চলে এমন ঝাড় ফুঁকের দৃশ্য অবাস্তব কিছু নয়।

মঙ্গলবার বিকেল সাড়ে তিনটা। রাজধানীর শেরেবাংলা নগর এলাকায় পরিশ্রান্ত দিনমজুরদের সঙ্গে আলাপ চারিতায় ব্যস্ত মাইটিভির আলো আঁধারের গল্পটিম। কথা হয় নেত্রকোনার কমলাকান্দা এলাকায় সমশের আলীর সঙ্গে। তার কথায় তিনি মুখো মুখি হয়েছিলেন এক অলৌকিকতার। কিন্তু কি সেই ঘটনা।

‘আলো আঁধারের গল্প’ টিমের অবস্থান রাজধানীর তেজগাঁও এলাকায়। দেখা মিলো বয়বৃদ্ধ নারী জুলোখা বেগমের সঙ্গে। তার কথায় তাকে প্রাণে মেরে ফেলতে প্রেতাত্বা ভর করেছিলো তাকে। মানুষের উপস্থিতি টের পেয়ে প্রাণে বেঁচে যান তিনি। আর বয়বৃদ্ধ করিমন বানুর অভিজ্ঞতাতো আরো ভয়ংকর।

সত্যিই কি তাহলে পৃথিবীতে ভূত কিম্বা অলৌকিকতার কোন অস্তিত্ব রয়েছে ?  মানসিক স্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. হেলাল উদ্দিন আহম্মেদ বলেন, এগুলো সম্পূর্ন অন্ধ বিশ্বাস। অসৎ লোক তার নিজ স্বার্থে অলৌকিকতার গল্প ফাঁদে।