অসমাপ্ত বক্তব্য দিতে আদালতের পথে খালেদা

0
56

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থনে অসমাপ্ত বক্তব্য উপস্থাপন করতে আদালতের পথে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। আইনজীবী অ্যাডভোকেট মাসুদ আহমদ তালুকদার জানান, গত বৃহস্পতিবার পুরান ঢাকার বকশীবাজার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত অস্থায়ী ৫নং বিশেষ জজ আখতারুজ্জামানের আদালত আজ বৃহস্পতিবার উপস্থিতির এ দিন ধার্য করেন।

সকাল সাড়ে ১০ টায় বিএনপির চেয়ারপরাসন বেগম খালেদা জিয়া তার গুলশানের বাসা থেকে আদালতের পথে রওয়া দিয়েছেন বলে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইয়ংসের কর্মকর্তা শায়রুল কবির গণমাধ্যমকে জানিয়েছেন।

খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হওয়ায় ওই দিন একই আদালতে জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় জামিন নেন। জামিন আদেশের পর বিরতি শেষে আদালত জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে আত্মপক্ষ সমর্থনে নিজের বক্তব্য উপস্থাপনের সময় দেন। এরপর তিনি প্রায় এক ঘণ্টা ধরে বক্তব্য রাখেন। ওইদিন খালেদা জিয়ার বক্তব্য শেষ না হওয়ায় আগামীকাল আবার তিনি অসমাপ্ত বক্তব্য উপস্থাপন করবেন।

প্রসঙ্গত, সাবেক এই প্রধানমন্ত্রীর বিরুদ্ধে বিভিন্ন আদালতে বিচারাধীন ও তদন্তাধীন ৩৫টি মামলা রয়েছে। এর মধ্যে ছয়টিতে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ও জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় ১২ অক্টোবর গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন ঢাকার ৫নং বিশেষ জজ আদালতের বিচারক আখতারুজ্জামান। এই দুই মামলাতেই হাজিরা দিয়ে সকালে জামিন পান খালেদা জিয়া। জিয়া অরফানেজ ট্রাস্টের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ২০১০ সালের ৫ আগস্ট আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন দুদকের উপ-পরিচালক হারুন-আর রশিদ।