অসাস্প্রদায়িক দেশ প্রতিষ্ঠায় সুস্থ সংস্কৃতি ও শিল্প চর্চার বিকল্প নেই: রাষ্ট্রপতি

0
86

জাহিদ আহমেদ বাবু:

রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদ বলেছেন, অসাস্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠায় সুস্থ সংস্কৃতি ও শিল্প চর্চার কোন বিকল্প নেই। শিল্পকলা একাডেমিতে জাতীয় “শিল্পকলা পদক ২০১৭” প্রদান করে তিনি একথা বলেন।

সাংস্কৃতিক কর্মকান্ডের মাধ্যমে নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনায় উদ্বুদ্ধ করতে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদ।

জাতীয় জীবনের একটি অবিচ্ছেদ্য অঙ্গ সংস্কৃতি। আর তাই বাঙালীর চিরায়ত সংস্কৃতির উন্নয়ন ও বিকাশে যেসব গুনীজন কাজ করে যাচ্ছেন তাদের সম্মাননা জানাতে শিল্পকলা একাডেমীর এই আয়োজন, শিল্পকলা পদক ২০১৭।

অনুষ্ঠানের প্রধান অতিথি রাষ্ট্রপতি আবদুল হামিদকে উত্তরিয় পরিয়ে অনুষ্ঠানে স্বাগত জানান শিল্পকলা একাডেমির মহাপরিচালক। পরে রাষ্ট্রপতি অবদুল হামিদ সম্মনিত ৭ গুণী ব্যক্তিত্বের হাতে তুলে দেন শিল্পকলা পদক।

পদক প্রদান শেষে রাষ্ট্রপতি তার ভাষণে বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য জাগিয়ে তুলতে সাংস্কৃতিক কর্মকান্ডের ভূমিকা জরুরী।

পরে অতিথিদের সম্মানে অনুষ্ঠিত দৃষ্টি নন্দন অ্যাক্রোবেটিক শো উপভোগ করেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। ৭ গুণী সাংস্কৃতিক ব্যক্তিত্বকে শিল্পকলা পদক তুলে দিলেন রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদ

সংস্কৃতির বিভন্ন শাখার গুণী শিল্পীদের মাঝে শিল্পকলা পদক বিতরণের ধারাবাহিকতায় এ বছর ৭জন শিল্পীকে শিল্পকলা পদক প্রদান করে করে রাষ্ট্রপতি আবদুল হামিদ বাংলাদেশের সম্ভাবনা কাজে লাগিয়ে