অস্ত্রোপচার শেষে হাসপাতাল ছেড়েছেন ফুটবল সুপারস্টার নেইমার

0
47

ভেঙে যাওয়া পায়ে সফল অস্ত্রোপচার শেষে আজ হাসপাতাল ছেড়েছেন ব্রাজিল ও প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) এর ফুটবল সুপারস্টার নেইমার।

তবে বিশ্বের সবচেয়ে দামী এই ফুটবলারের অনুশীলনে ফেরার সময় জানতে অন্তত ছয় সপ্তাহ অপেক্ষা করতে হবে চিকিৎসকদের। তাই পিএসজিতে চলতি মৌসুমে তার আর খেলা অনেকটাই অনিশ্চিত।

বেলোহরিজন্তের ম্যাটের ডেই হাসপাতাল থেকে রোববার সকালে ছাড়া পান নেইমার। এর ২৪ ঘন্টা আগে তার ডান পায়ের অস্ত্রোপচার সম্পন্ন হয়। এখন পিএসজির হয়ে মৌসুমের বাকী ম্যাচগুলোতে নেইমার আদৌ অংশ নিতে পারবেন কিনা সেটিই বড় প্রশ্ন।

তাছাড়া সুস্থতা ফিরে পাবার পরপর ২৬ বছর বয়সী এই ফুটবল তারকা আগামী জুনে রাশিয়ায় অনুষ্ঠিতব্য বিশ্বকাপ ফুটবলে কেমন পারফরম্যান্স দেখাতে পারবেন সেটি নিয়েও চলছে নানান জল্পনা কল্পনা।

নেইমারের পায়ে অস্ত্রোপচার শেষে চিকিৎসক লাসমার বলেন,‘ তার বিবর্তন প্রক্রিয়ার উপর নির্ভর করছে সুস্থতা ফিরে পাওয়ার সময়। ছয় সপ্তাহ পর আমরা তার নতুন অবস্থা পর্যালোচনা করেত পারব।’

এ সময় হাসপাতালে পিএসজির প্রতিনিধিত্বকারী ফরাসি চিকিৎসক জেরার্ড সেইল্যান্ট নেইমারের মাঠে প্রত্যাবর্তন প্রসঙ্গে

সাংবাদিকদের বলেন, ‘পুরোপুরি সুস্থ হয়ে অনুশীলনে ফিরতে নেইমারের অন্তত ছয় সপ্তাহ সময় লাগতে পারে। তিনি বলেন,‘ ওই ছয় সপ্তাহ অতিবাহিত হবার আগে আসলে বিস্তারিত তথ্য জানানো কঠিন।’

এর আগে লাসমার বলেছিলেন, বার্সেলোনা থেকে গত আগস্টে রেকর্ড পরিমান ২২২ মিলিয়ন ইউরোতে পিএসজিতে যোগ দেয়া ফুটবল তারকার মাঠে ফিরতে দুই থেকে আড়াই মাস সময় লাগতে পারে।

সেটি তিন মাসেও ঠেকতে পারে। তার কথা সঠিক হলে বিশ্বকাপের সুচনা লগ্নে নেইমারের মাঠে ফেরাটা দুস্কর হবে। দুই অনুশীলন ম্যাচেও খেলতে পারবেন না।