অহেতুক পিপিই না পরার আহ্বান প্রধানমন্ত্রীর

0
565

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কভিড-১৯ করোনাভাইরাস প্রতিরোধে অহেতুক ব্যক্তিগত সুরক্ষা সুরঞ্জাম (পিপিই) পরবেন না, যারা সেবা দিবেন তারাই পরবেন। এছাড়া শুধু মাস্ক পরলেই যথেষ্ট। এসময় তিনি নিয়মিত হাত ধোয়ার ওপর গুরুত্বারোপ করেন। 

মঙ্গলবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে তিনি এ নির্দেশনা দেন। ভিডিও কনফারেন্সে তিনি করোনা প্রতিরোধে জেলা প্রসাশনের পদক্ষেপের কথা শুনেন এবং নানা দিকনির্দেশনা দেন। 

মঙ্গলবার ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী নববর্ষের সব অনুষ্ঠান বন্ধ রাখার অনুরোধ জানান। প্রধানমন্ত্রী বলেন, ‘নববর্ষের অনুষ্ঠান আমরাই শুরু করেছিলাম। কিন্তু তাও আমাদের বন্ধ রাখতে হচ্ছে। মানুষের কল্যাণেই এ অনুষ্ঠান না করার অনুরোধ আপনাদের।’

ভিডিও কনফারেন্সে জেলা প্রশাসকেরা তাঁদের নিজ নিজ জেলার প্রস্তুতির অবস্থা প্রধানমন্ত্রীকে জানান। তাঁদের কথার সূত্র ধরে প্রধানমন্ত্রী বিভিন্ন পরামর্শ দেন।

কক্সবাজারের জেলা প্রশাসকের বক্তব্যের পর শেখ হাসিনা বলেন, ‘কক্সবাজারে যেন পর্যটক না যেতে পারে, সে বিষয়ে তৎপর থাকতে হবে। আর রোহিঙ্গা শিবির নিয়ে আমাদের বড় চিন্তা। সেখানে যাতে করোনাভাইরাস ছড়িয়ে না পারে, সে ব্যাপারে সচেষ্ট থাকতে পারে।’