আইএসের হিট লিস্টে ব্রিটেনের ৪ বছরের প্রিন্স জর্জ

0
69

মধ্যপ্রাচ্য ও ইউরোপসহ পুরো বিশ্বকে নাড়া দিয়েছে ইরাক ও সিরিয়াভিত্তিক জঙ্গিগোষ্ঠি ইসলামিক স্টেট ( আইএস)। এবার জঙ্গিগোষ্ঠী আইএসের রক্তচক্ষু কিংসটন প্যালেসের দিকে। সরাসরি আইএসের হুমকিতে কেঁপে উঠল ব্রিটেনের রাজপ্রাসাদ। রাজ পরিবারের সবচেয়ে দুর্বল জায়গায় তারা আঘাতের হুমকি দিয়েছে।

আইএসের এক সদস্য সোশ্যাল মিডিয়ায় এই হুমকি দেওয়ায় ঘুম নেই কিংসটনের রাজ পরিবারের সদস্যদের। কিন্তু কী সেই হুমকি? ‌যাতে চাঞ্চল্য ছড়িয়েছে রাজপ্রাসাদ জুড়ে। আইএস জঙ্গি সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে তাদের তালিকার শীর্ষে রয়েছে যুবরাজ জর্জ।

প্রিন্স জর্জের বয়স মাত্র চার বছর। প্রিন্স উইলিয়াম আর কেট মিডলটনের একমাত্র পুত্র। যে ব্রিটিশ রাজপরিবারের উত্তরসূরি। তাকেই হত্যা করতে চায় আইএস। ফলে পুরো লন্ডনে এখন আতঙ্ক বিরাজ করছে। সবার মুখে মুখে আইএসের হুমকির আলোচনা।

চার বছরের শিশু জর্জ সবে মাত্র প্রাথমিক স্কুলে পড়াশোনা শুরু করেছে। কেসিংটন প্যালেসের নিকটে টমাস বাটারসি স্কুলে যাচ্চেন। জর্জের স্কুলের ছবি দিয়ে ক্যাপশন লিখে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছে আইএস সন্ত্রাসীরা। ‘‌স্কুলটি বড় আগে শুরু হল’‌। আরবি ভাষায় আরও লেখা রয়েছে। যার অনুবাদ করলে দাঁড়ায়, ‘‌যখন যুদ্ধ বুলেটের সুরের সঙ্গে আসে। তখন আমরা অবিশ্বাসে নেমে পড়ি। আর প্রতিশোধ নিতে চাই’‌। আইএসের পক্ষ থেকে একটি ক্যাপশন লিখা হয়।

এই হুমকি থেকে ধরে নেওয়া হচ্ছে রাজ পরিবারের সবচেয়ে দুর্বল জায়গায় আঘাত হানতেই এভাবে কথাগুলো বলা হয়েছে আইএস হায়েনাদের পক্ষ হতে। চার বছরের শিশুই রাজ পরিবারের সবচেয়ে দুর্বল জায়গা। আর সেখানে আঘাত করতে পারলে টলে যাবে রাজপ্রাসাদ। তাই এই হুমকি বলে মনে করা হচ্ছে।

এই ঘটনা প্রকাশ্যে আসতেই নড়েচড়ে বসেছে ব্রিটেনের প্রশাসন। রাজপ্রাসাদসহ পুরো স্কুল চত্বর মুড়ে ফেলা হয়েছে নিরাপত্তার চাদরে। আর এই পোস্ট করা হুমকির তদন্তে নেমেছে ব্রিটেনের পুলিশ ও সাইবার সেলের সদস্যরা। গোয়েন্দারাও তদন্ত করছে।