আইনের মাধ্যমেই খালেদা জিয়া মুক্তি পাবেন আশা বিএনপি নেতাদের

0
78

মাহবুব সৈকত:

আইনের মাধ্যমেই বেগম খালেদা জিয়া মুক্তি পাবেন বলে আশা করেছেন বিএনপি নেতারা। তবে কোন কারণে তা না হলে রাজপথে আন্দোলনের মাধ্যমেই তাকে মুক্ত করা হবে বলেও জানান তারা।

রাজধানীতে বিএনপি চেয়ারপার্সনের মুক্তির দাবীতে আয়োজিত প্রতীকী গণঅনশনে এসব কথা বলেন দলটির শীর্ষ নেতারা। রাজধানীর মহানগর নাট্য মঞ্চ প্রাঙ্গণে বিএনপির প্রতিকী গণ অনশন কর্মসূচি পালন করে বিএনপি।

সকাল ৯ টা থেকে শুরু হয়ে বিকাল ৪ টা পর্যন্ত চলা কর্মসূচিতে দলীয় চেয়ারপার্সনের মুক্তি এবং আগামী নির্বাচনের বিষয়ে কথা বলেন শীর্ষ নেতারা।

দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেন বলেন, বিএনপিকে ছাড়া দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে ছাড়া আর নির্বাচন করতে দেওয়া হবে না। এদেশে আর প্রহসনের নির্বাচন করতে চায় তারা তবে তাদের তা করতে দেওয়া হবে না।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অবিলম্বে মুক্তি দিয়ে নিরপেক্ষ নির্বাচন দিতে হবে। নির্বাচনের পরিবেশ তৈরি করতে হবে।

বিএনপির স্থায়ী কমিটির আরেক সদস্য মির্জা আব্বাস বলেন, তিন বারের প্রধানমন্ত্রী ও দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়াকে তিলে তিলে শেষ করা হচ্ছে। তার সুচিকিৎসা করা হচ্ছে না।

আইনের মাধ্যমে না হলে শেষ পর্যন্ত আন্দলনের পথই বেছে নেয়ার কথা পূর্নব্যাক্ত করেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

আর স্থায়ী কমিটির সদ্য নজরুল ইসলাম খান, আন্দোলনের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে বের করার কর্মসূচি দেওয়া হবে বলে জানান।

বিএনপির স্থায়ী কমিটির অন্য সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, খালেদার মুক্তির জন্য যা করার দরকার তাই করা হবে। বিএনপির সব দাবী  খালেদা জিয়াকে মুক্ত করা বলে জানান তিনি।

কর্মসূচিতে বিএনপি নেতৃত্বাধীন জোটের শরীক দল ছাড়াও অন্যান্য কয়েকটি দলের নেতারা সংহতি প্রকাশ করেন। বিকালে নেতাদের পানি পান করিয়ে প্রতীকী অনশন ভাঙ্গান গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।