আইপিএলে মুস্তাফিজের লজ্জার রেকর্ড

0
63

আইপিএলের নিজের প্রথম আসরেই আলো ছড়িয়ে হায়দরাবাদকে শিরোপা এনে দিয়েছিলেন মুস্তাফিজুর রহমান। সে সময় পেয়েছিলেন ‘কাটার মাস্টার’ খ্যাতি। নিজের দ্বিতীয় আইপিএলে হায়দারবাদের হয়ে একটি ম্যাচ খেলার সুযোগ পান।

তবে সে ম্যাচে বেশ খরুচে বোলিং করায় ওই আসরে আর সুযোগ পাননি। আর এবারের চলতি মৌসুমে হায়দরাবাদ তাকে ছেড়ে দেয় আর মুম্বাই ফ্র্যাঞ্চাইজি তাকে দলে টেনে নেয়। প্রথম তিন ম্যাচে বেশ প্রশংসা কুড়ালেও গতকাল লজ্জাকর রেকর্ড গড়েছেন তিনি।

আইপিএলের একাদশ আসরে সুযোগ পেয়েছেন মুম্বাইয়ের হয়ে খেলার। বল করে প্রথম তিনটি ম্যাচেই প্রশংসা কুড়িয়েছেন মুস্তাফিজ। ৭.৪৩ গড়ে রান দিয়ে নিয়েছিল ৫ উইকেট।

তবে গতকাল মঙ্গলবার বেঙ্গালুরুর বিপক্ষে নিজের খেই হারিয়ে ফেলেন দ্য ফিজ। বল হাতে আইপিএল ক্যারিয়ারে এদিন তিনি ছিলেন সবচেয়ে খরুচে। বেঙ্গালুুরুর বিপক্ষে এদিন তিনি ৪ ওভার বল করে ৫৫ রান দিয়েছেন। এর আগে মুস্তাফিজ ২০১৬ মৌসুমে দিল্লির বিপক্ষে সর্বোচ্চ রান দিয়েছিলেন ৩৯।

তবে খুশির সংবাদ এই যে, কাটার মাস্টারের রেকর্ডটি আইপিএলের খরুচে বোলারের তালিকায় ৩৫ নম্বরে রয়েছে। কেননা আইপিএলের ইতিহাসে সবচেয়ে খরুচে ইনিংসের রেকর্ডটি ইশান্ত শর্মার দখলে। ২০১৩ মৌসুমে হায়দরাবাদের হয়ে চেন্নাইয়ের বিরুদ্ধে ৪ ওভার বোলিং করে ৬৬ রান দিয়েছিলেন ইশান্ত।

চলতি মৌসুমের সবচেয়ে খরুচে বোলার এখন পর্যন্ত উমেশ যাদব। তিনি ব্যাঙ্গালুরুর হয়ে রাজস্থানের বিরুদ্ধে ৪ ওভারে রান দেন ৫৯। এসব হিসাবে মুস্তাফিজ এখনো বেশ ভালো অবস্থানেই আছেন।

মুম্বাই ইন্ডিয়ানস গতকাল নিজেদের চতুর্থ ম্যাচে এসে জয় পেলেও সেখানে কোন ভূমিকা রাখতে পারেননি মুস্তাফিজ। দলের জয় ছাড়া বাকি স্বকিছুই ভুলে যেতে চাইবেন বাঁ হাতি এ পেসার।