আইফোন গ্যালাক্সিতে পেছনে ‘থাকছে’ তিন ক্যামেরা!

0
310

অ্যাপল আর স্যামসাংয়ের পরবর্তী ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলোর পেছনে থাকতে পারে তিনটি ক্যামেরা, বাজারে এমন গুঞ্জনই শোনা যাচ্ছে।

দক্ষিণ কোরীয় দৈনিক কোরিয়া হেরাল্ড-এর প্রতিবেদনে দাবি করা হয়েছে, চলতি বছর সেপ্টেম্বরে আইফোন X প্লাস নামে আইফোন X-এর ৬.৫ ইঞ্চি সংস্করণ আনা হবে বলে গুঞ্জন রয়েছে। সেইসঙ্গে দক্ষিণ কোরীয় ইলেকট্রনিক জায়ান্টটি ২০১৯ সালের শুরুর দিকে নতুন প্রজন্মের গ্যালক্সি এস১০ আনবে বলেও শোনা যাচ্ছে। এই দুটি স্মার্টফোনে পেছনেই তিনটি ক্যামেরা লেন্স থাকবে।

দক্ষিণ কোরীয় বিনিয়োগ প্রতিষ্ঠান কেবি সিকিউরিটিজ-এর বিশ্লেষক কিম ডং-ওন এর কাছ থেকে গ্যালাক্সি এস১০-এর প্রত্যাশা এসেছে। তিনি বলেন, “নিজেদের সর্বশেষ গ্যালাক্সি এস৯ স্মার্টফোনের প্রত্যাশার চেয়েও কম চাহিদা পাওয়া স্যামসাং তাদের ব্যবসায় উজ্জীবিত করতে পরবর্তী প্রিমিয়াম স্মার্টফোনে তিনটি ক্যামেরা ও একটি ৩ডি সেন্সর যোগ করার পরিকল্পনা করছে।”

ছবি- রয়টার্স ছবি- রয়টার্স স্বদেশীয় প্রতিষ্ঠানের স্মার্টফোনে জোর দিয়ে করা প্রতিবেদনটিতে মার্কিন টেক জায়ান্ট অ্যাপলের আইফোন X-এর বিষয়েও পূর্বাভাস প্রকাশ করা হয়েছে। এতে বলা হয়, “অ্যাপলের পরবর্তী প্রিমিয়াম স্মার্টফোনগুলোর মধ্যে একটি আইফোন X প্লাস নামে হতে পারে, এর পেছনেও তিনটি ক্যামেরা লেন্স থাকবে বলে অনুমান করা হচ্ছে।”
এ দিকে, অ্যাপলবিষয়ক গুঞ্জনের সাইট ম্যাকরিউমার্স-এর প্রতিবেদনে বলা হয়, “এ পর্যন্ত আমরা চারবার আসন্ন আইফোনের পেছনে তিনটি ক্যামেরা থাকার কথা শুনেছি, আগের প্রতিটি প্রতিবেদনমতে এটি আনার জন্য সবচেয়ে কাছের সময় হচ্ছে ২০১৯ সাল, তাই ২০১৮ সালে এমন পদক্ষেপ নেওয়ার সম্ভাবনা কম।”

চলতি বছরের শুরুতে বিনিয়োগকারী প্রতিষ্ঠান কেজিআই সিকিউরিটিজ-এর বিশ্লেষক মিং-চি কুও দাবি করেন, সাড়ে ছয় ইঞ্চি আইফোন X-এর পেছনে ডুয়াল লেন্স ক্যামেরা থাকবে।

কী আনা হচ্ছে তার পূর্বাভাসে কোরিয়া হেরাল্ড সঠিক হতে পারে কিন্তু তা কবে আনা হবে তা নিয়ে হয়তো সংবাদমাধ্যমটি ভুল, এমনটাই ভাষ্য ম্যাকরিউমার্স-এর।