আওয়ামী লীগের লোকজনই হামলা করেছে : মির্জা ফখরুল

0
45

 

খালেদা জিয়ার গাড়িবহরে হামলাকারীরা ক্ষমতাসীন দলের লোকজন বলে দাবী করেছেন করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আহত সংবাদকর্মীদের রোববার দেখতে গিয়ে এ মন্তব্য করেন বিএনপি মহাসচিব ফখরুল

তিনি বলেন, এরা ‘চিহ্নিত সন্ত্রাসী’, সে বিষয়ে কোনো সন্দেহ নেই বলে মন্তব্য । আমরা এখন পর্যন্ত পত্রিকায় দেখলাম, ছবিতে দেখলাম, এরা চিহ্নিত। খুব স্পষ্ট করে বোঝা যাচ্ছে, এরা সরকারি দল আওয়ামী লীগ, ছাত্রলীগ অথবা যুব লীগের ক্যাডার। ছাত্রলীগ-যুব লীগের ক্যাডাররা যে এটা করেছে, এটা পত্র-পত্রিকায় এসেছে গেছে।

ওই হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তার করে বিচারের মুখোমুখি করার দাবি জানান ফখরুল।

ঢাকা থেকে কক্সবাজারে যাওয়ার পথে শনিবার দুপুরে ফেনীতে যাত্রাবিরতি করার সূচি ছিল খালেদা জিয়ার। ফেনীতে ঢোকার আগে চৌদ্দগ্রামের সীমানায় মোহাম্মদ আলী বাজারে হামলার মুখে পড়ে তার গাড়িবহর।

রোববার সকালে আহত সাংবাদিকদের দেখতে গিয়ে মির্জা ফখরুল বলেন, “এ ঘটনাগুলোকে যখনই সরকার ডাউন প্লে করে বা অস্বীকার করতে যায়, তখন এটা স্পষ্ট হয়ে যায় যে তারাই এর সঙ্গে জড়িত। আপনাদের (গণমাধ্যম) ওপর আক্রমণ হল, ম্যাডামের ওপর আক্রমণ হল, আমার ওপরও আক্রমণ হয়েছিল- তাহলে তো আর কিছুই বাকি থাকল না।”

সংবাদকর্মীদের ওপর হামলার নিন্দা জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, “আপনারা সব সময় নিরপেক্ষ থাকেন। সব রকম ঝুঁকি নিয়ে কাজ করেন। আপনাদের কোনো দল নেই, আপনারা সত্যকে তুলে ধরতে চান। সেই অধিকারটুকু যদি আপনারা হারিয়ে ফেলেন, তাহলে গণমাধ্যমের স্বাধীনতা তো আমরা দেখতে পাচ্ছি না।”