বিশ্ব শান্তি কামনায় আখেরী মোনাজাতের মধ্যদিয়ে শেষ হলো বিশ্ব ইজতেমা

0
158

আজ আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো ৫৩তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় ও শেষ পর্ব। গত দু’দিন ইবাদাত বন্দেগীর মধ্য দিয়ে সময় অতিবাহিত করেছেন মুসল্লিরা। আখেরী মোনাজাত উপলক্ষ্যে ইজতেমা ময়দানসহ আশপাশের এলাকায় নিয়ন্ত্রিত যান চলাচল করছে।

সকাল ১০টা ২৫ মিনিটের দিকে আখেরি মোনাজাত শুরু হয়। শেষ হয় বেলা পৌনে ১১টার দিকে।এই মোনাজাতে অংশ নিতে টঙ্গীতে মুসল্লিদের ঢল নামে।

মোনাজাত হয় বাংলায়। মোনাজাত পরিচালনা করেন কাকরাইল মসজিদের ইমাম বাংলাদেশের মাওলানা মো. জোবায়ের। এর আগে বাদ ফজর মজমা জোড়ানো বয়ান করেন বাংলাদেশের মাওলানা আবদুর রহিম নকিব। পরে হেদায়েতি বয়ান করেন মাওলানা আবদুল মতিন।

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বেও প্রতিদিন ফজর থেকে এশা পর্যন্ত ইজতেমা মাঠে ইমান, আমল, আখলাক ও দ্বীনের পথে মেহনতের ওপর আমবয়ান অনুষ্ঠিত হয়। গতকাল শনিবার বিশ্ব ইজতেমার দ্বিতীয় দিনে দেশ-বিদেশ থেকে আগত মুরুব্বিরা তাবলিগের ছয় উছুলের মধ্যে দাওয়াতে দ্বীনের মেহনতের ওপর গুরুত্বারোপ করে বয়ান করেন।

ইজতেমার ময়দানের বাইরে অবস্থানকারী মুসল্লি ও এলাকাবাসীকে মোনাজাতে শরিক হতে গাজীপুর ও ঢাকা জেলা তথ্য অফিসের উদ্যোগে শতাধিক মাইকের সংযোগ দেওয়া হয়।