আগারগাঁও প্যারেড গ্রাউন্ডে শুরু হয়েছে সমরাস্ত্র প্রদর্শনী

0
88

শারমিন আজাদ : রাজধানীর আগারগাঁও প্যারেড গ্রাউন্ডে শুরু হয়েছে সমরাস্ত্র প্রদর্শনী। এতে গত ১০ বছরে বাংলাদেশ নৌ, বিমান ও সেনাবাহিনীতে যেসব অস্ত্র সংযুক্ত হয়েছে তা দেখানো হবে। সকালে এক সংবাদ সম্মেলনে এসব বিষয়ে বিস্তারিত জানানো হয়। এই প্রদর্শনী ঘিরে সাধারন মানুষের বেশ সাড়া পাওয়া যাচ্ছে বলে জানানো হয়। প্রদর্শনী চলবে ৩১ মার্চ পর্যন্ত।

আগারগাঁওয়ে প্যারাড গ্রাউন্ডে সমরাস্ত্র প্রদর্শনীর আয়োজন। এখানে প্রদর্শিত হচ্ছে মুক্তিযুদ্ধে বীর সেনাবহিনীর অকুতোভয় যুদ্ধদিনের স্মৃতি।

যুদ্ধকালীন মাটির নিচে কমান্ডেপোস্ট স্থাপন এবং বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরি ও বাংলাদেশ সমরাস্ত্র কারখানায় উৎপাদিত অস্ত্রের প্রদর্শনী রয়েছে।

এছাড়াও বিমান ও নৌ বাহিনীর বিভিন্ন সমরাস্ত্রও এখানে প্রদর্শিত রয়েছে। একাত্তরে মুক্তিযুদ্ধে কিলো ফ্লাইট নামে নামে শুরু হয় বাংলাদেশ বিমান বাহিনীর কার্যক্রম।

এ বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে জানানো হয়, সমরাস্ত্র প্রদর্শনীতে ৫৫ টি স্টল রয়েছে।  সেনাবাহিনীর পাশাপাশি বিমান ও নৌ বাহিনীও সমান পারদর্শিতায় মুক্তিযুদ্ধে ভূমিকা রাখে। প্রদর্শনী চলবে ৩১ মার্চ পর্যন্ত। সবার জন্য উন্মুক্ত থাকবে এ প্রদর্শনী।