দলীয় পরিচয় বিবেচ্য নয়, অভিযান চলবে: প্রধানমন্ত্রী

0
195

দলীয় পরিচয় বিবেচ্য নয়, দুর্নীতি-অনিয়মের বিরুদ্ধে অভিযান চলবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজারবাইজান সফর নিয়ে গণভবেনে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রাঘব বোয়ালদের রেখে চুনোপুঁটিদের ধরছে সরকার, বিএনপির এমন অভিযোগের বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, বিএনপি দুর্নীতিতে নিমজ্জিত, তাদের মুখে নীতি কথা মানায় না।

সম্প্রতি পেঁয়াজের দাম বৃদ্ধি প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, পেঁয়াজের সঙ্কট সাময়িক, কিছু দিনের মধ্যেই ১০ হাজার টন পেঁয়াজ দেশে পৌঁছবে।

সাকিবের বিষয়েও কথা বলেন প্রধামন্ত্রী। জানান, আইসিসি সিদ্ধান্ত নিলে বেশি কিছু করার নেই, তবে সাকিবের পাশে আছে বিসিবি, থাকবে।

সম্প্রতি ক্রিকেটারদের আন্দোলন প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ক্রিকেটের উন্নয়নে সবরকম সহযোগিতা করছে সরকার। তাই তাৎক্ষণিক ক্রিকেটারদের ধর্মঘট প্রয়োজন ছিল না, দাবি দাওয়া নিয়ে আলোচনা করা যেতো।

আজারবাইজানের বাকুতে জোট নিরপেক্ষ আন্দোলন ন্যাম-এর ১৮ তম শীর্ষ সম্মেলনে যোগ দিতে চারদিনের সরকারি সফরে গত বৃহষ্পতিবার আজারবাইজান যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাকু কংগ্রেস সেন্টারে সমসাময়িক বিশ্বের চ্যালেঞ্জ মোকাবেলায় সমন্বিত ও পর্যাপ্ত পদক্ষেপ নিশ্চিতে ‘বান্দুং নীতিমালা’ সমুন্নত রাখার বিষয়ে সাধারণ আলোচনায় বক্তব্য রাখেন।

শনিবার অন্যান্য ন্যাম নেতৃবৃন্দের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কংগ্রেস সেন্টারের প্ল্যানারি হলে সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন। এরপর পূর্ণাঙ্গ অধিবেশন, প্রতিনিধিদলের প্রধানদের সঙ্গে ওয়ার্কিং লাঞ্চন ও সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।