আজ খালেদা জিয়ার আপিল গ্রহণের শুনানি

0
48

জিয়া অর্ফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার আপীলের শুনানী হবে আজ। বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার খালেদা জিয়ার আবেদন গ্রহণ করে শুনানীর জন্য আজ দিন ধার্য করেন।

আবেদনে জামিন চাওয়া হয়েছে। সেই সাথে চাওয়া হয়েছে রায়ের ওপর স্থগিতাদেশ। খালেদা জিয়ার আইনজীবী মওদুদ আহমেদ জানিয়েছেন, পঁচিশ গ্রাউন্ডে মুক্তি চেয়ে আপীল আবেদন করা হয়েছে। আর অ্যাটর্নি জেনারেল বলেছেন, আদালতেই সব যুক্তির উত্তর দিবে রাষ্ট্রপক্ষ।

মঙ্গলবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে আপিল আবেদনটি উপস্থাপন করা হলে আদালত বৃহস্পতিবার এই শুনানির দিন ধার্য করেন। আদালতে খালেদার পক্ষে কথা বলেন আইনজীবী জয়নুল আবেদিন।

এর আগের দিন সোমবার বিকেলে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের সার্টিফায়েড কপি বা সত্যায়িত অনুলিপি পান বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার আইনজীবীরা।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক আখতারুজ্জামান সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের সাজা দেন। সেই সাথে খালেদা জিয়ার ছেলে তারেক রহমানসহ অপর পাঁচ আসামীর প্রত্যেককে ১০ বছরের জেল ও জরিমানা করা হয়।

ওইদিন আদালত ৬৩২ পৃষ্ঠার রায় উল্লেখ করে এর সারসংক্ষেপ পড়েন। তবে সোমবার পর্যবেক্ষণসহ রায়ের যে অনুলিপি দেওয়া হয় তা ছিল ১ হাজার ১৭৪ পৃষ্ঠার। বিচারিক আদালতের রায়ের পর খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়। এখন তিনি সেখানেই আছেন।