আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিলেন আমির

0
203

সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন পাকিস্তানের ফাস্ট বোলার মোহাম্মদ আমির। খবরটি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

২৮ বছর বয়সী বাঁহাতি পেসার বলেছেন, পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) বর্তমান ম্যানেজমেন্টের সঙ্গে কাজ করতে পারবেন না তিনি। চলে যাওয়াই হবে তার জন্য সঠিক সিদ্ধান্ত। শিগগিরই এ নিয়ে বিস্তারিত জানানোর আশ্বাস দিয়েছেন।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওতে আমিরকে বলতে দেখা গেছে, ‘সত্যি কথা বলতে, আমি মনে করি না এই ম্যানেজমেন্টের অধীনে ক্রিকেট খেলতে পারবো। আমি ক্রিকেট ছেড়ে দিচ্ছি, এখনকার জন্য। আমি মানসিকভাবে নির্যাতিত হয়েছি। আর পারছি না। ২০১০ থেকে ২০১৫ সাল পর্যন্ত আমি এসব যথেষ্ট দেখেছি। আমাকে বারবার শুনতে হয়েছে যে পিসিবি আমার পেছনে অনেক বিনিয়োগ করেছে। আমি শহীদ আফ্রিদির প্রতি কৃতজ্ঞ, যখন নিষেধাজ্ঞা থেকে ফিরলাম তখন তিনি আমাকে সুযোগ দিয়েছেন।’

এক মিডিয়া বিজ্ঞপ্তিতে পিসিবি জানায়, বোর্ডকে অবসরের বিষয়ে জানিয়েছেন আমির। পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেন, ‘তার (আমির) কোনো আকাঙ্ক্ষা বা অভিপ্রায় নেই আন্তর্জাতিক ক্রিকেট খেলার প্রতি এবং তাকে ভবিষ্যতে আন্তর্জাতিক ম্যাচের জন্য বিবেচনা করা উচিৎ হবে না।’ 

পাকিস্তানের হয়ে আমির ৩৬টি টেস্ট, ৬১টি ওয়ানডে এবং ৫০টি টি-টোয়েন্টি খেলেছেন। সব মিলিয়ে ২৫৯টি আন্তর্জাতিক উইকেট নিয়েছেন তিনি। সম্প্রতি তাকে দেখা গেছে লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) উদ্বোধনী সংস্করণে। রানার্স-আপ গল গ্লাডিয়েটর্সের জার্সিতে দুর্দান্ত পারফর্ম্যান্স দেখিয়েছেন আমির। বুধবার (১৬ ডিসেম্বর) জাফনা স্টালিয়ন্সের বিপক্ষে ফাইনাল খেলার পরেরদিনই অবসরের খবর এলো ২৮ বছর বয়সী তারকার।  

আমিরকে পাকিস্তানের জার্সিতে শেষবার দেখা গেছে চলতি বছরের শুরুতে, ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে। বর্তমানে নিউজিল্যান্ড সফরে থাকা মিসবাহ-উল-হকের দলে জায়গা হয়নি তার।