আবারো হাসপাতালে ভর্তি হলেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

0
163

দেড় মাসের মধ্যে তৃতীয়বার হাসপাতালে ভর্তি করানো হলো ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে। শনিবার মধ্যরাতে শ্বাসকষ্টজনিত কারণে তাকে দিল্লির একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। রাজধানীর এই শীর্ষ হাসপাতাল থেকে মাত্র দুই সপ্তাহ আগে ছাড়া পেয়েছিলেন তিনি।

সূত্র উদ্ধৃত করে একাধিক ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, করোনা থেকে সুস্থ হলেও শ্বাসকষ্টে ভুগছেন অমিত। তাই চিকিৎসকদের পরামর্শে শনিবার মধ্যরাতে হাসপাতালে ভর্তি করতে হয়েছে তাকে। তবে স্বরাষ্ট্রমন্ত্রীর শারীরিক অবস্থা এখন ভালো। আপাতত চিকিৎসকদের পর্যবেক্ষণে রাখা হবে তাকে। হাসপাতালের কার্ডিও নিউরো টাওয়ারে ভর্তি করা হয়েছে মোদি মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ এই সদস্যকে।

দিল্লির হাসপাতালের এক সূত্র বলেছে, ‘বর্তমান পরিস্থিতিতে অমিত শাহের পক্ষে হাসপাতালে ভর্তি থাকা সবচেয়ে ভালো। কারণ হাসপাতালে তার শারীরিক অবস্থার ওপরে সার্বক্ষণিক নজরদারি চালানো সম্ভব হবে।’

গত ৩১ আগস্ট করোনাভাইরাসে আক্রান্ত পরবর্তী চিকিৎসা শেষে সুস্থ হয়ে এইমস‌ থেকে ছাড়পত্র পেয়েছিলেন অমিত শাহ। করোনা শনাক্তের পর ২ আগস্ট থেকে গুরুগ্রামের মেদান্ত হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। 

গত মাসের ১৪ তারিখ তিনি টুইট করে সবাইকে জানান যে, হাসপাতাল থেকে ছাড়া পেলেও আরো কয়েকদিন চিকিৎসকদের পরামর্শ মেনে বাড়িতেই আইসোলেশনে থাকবেন। পরে ১৮ তারিখ ক্লান্তি ও গা ব্যথা নিয়ে দিল্লি এইমস–এ ভর্তি হন।  ৩১ আগস্ট ছাড়া পান হাসপাতাল থেকে। 

অমিত শাহ আবারো অসুস্থ হওয়ার খবর পেয়ে উদ্বিগ্ন বিজেপি নেতাকর্মীরা।