আশা জাগিয়েও আবার ঝিমিয়ে পড়েছে হকি ফেডারেশন

0
136

এস এম আরিফ :

ঢাকায় এশিয়ান কাপ হকির ঝলসানিতে হৃদস্পন্দন বেড়েছিলো ক্রীড়ামোদিদের মনে। তারা ধরেই নিয়েছিলেন, এতো বড় একটা আয়োজনের পর হকি ফেডারেশন বসে থাকবে না। মাঠ গরম থাকবে সারা বছর। কিন্তু ফেডারেশনের আভ্যন্তরীণ সংকটে সে আশা গুড়ে-বালি। আর এতে ক্ষতিগ্রস্থ হয়েছেন খেলোয়াড়রা; ভবিষ্যত অন্ধকার হচ্ছে এসব উদ্যোমী তরুণদের।

ত্রিশ বছর পর ঢাকার মাঠে এশিয়ার জমকালো হকি উৎসব। এমন আয়োজনের পর আলোর বিচ্ছুরণ ঘটেছিলো হকির ভবিষ্যত নিয়ে। সবাই আশা করছিলো, প্রিমিয়ার লিগ নিয়ে যে সংকট চলছে, তা কেটে যাবে শীঘ্রই। স্টেডিয়ামের আধুনিকায়ন, আধুনিক সরঞ্জামাদি’ সবই হলো শুধু, কাটলো না সেই সংকট। নভেম্বরের শেষ দিকে দল-বদলের তারিখ ঘোষণা করা হয়েছিল। তবে নানা জটিলতায় আলোর মুখ দেখেনি কোন উদ্যোগ।

খেলা নিয়ে আন্তরিকতার কোন অভাব ছিলো না জানিয়ে ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুস সাদেক বলেন, ইতোমধ্যে ক্লাবগুলোকে নিয়েও বৈঠক হয়েছে।

তবে, প্রায় দেড় বছর হতে চললো, প্রিমিয়ার লিগ মাঠে গড়ানোর কোন আশা দেখা যাচ্ছেনা। তাতে ক্ষতির সম্মুখিন হচ্ছেন খেলোয়াড়রা। ভালো মানের খেলোয়াড় তৈরিতে ঘরোয়া লিগের বিকল্প নেই; তবে সেই সুযোগ থাকতে হবে স্বাভাবিক নিয়মে। কিন্তু কর্মকর্তাদের মানসিক দ্বন্দে সৃষ্ট এমন স্থবিরতায় হতাশা বাসা বাঁধছে খেলোয়ারদের মনে।