আসছে হ‌ুমায়ূন আহমেদের ‘বোতল ভূত’

0
83

হ‌ুমায়ূন আহমেদের গল্প ‘বোতল ভূত’ নিয়ে ধারাবাহিক নাটক নির্মাণ করেছেন মেহের আফরোজ শাওন। ধারাবাহিকটি হবে পাঁচ পর্বের। ছোটদের এই গল্প থেকে ধারাবাহিকটির চিত্রনাট্য লিখেছেন লুৎফর রহমান নির্ঝর। শিশুতোষ এই ধারাবাহিক নাটকে অভিনয় করেছেন মামুনুর রশীদ, আজাদ আবুল কালাম, ঝুনা চৌধুরী, আবদুল্লাহ রানা, ওয়াসেক, শাহনাজ সুমি, প্রীনন, জয়াত, ঋতুসহ আরও অনেকে।

পরিচালক মেহের আফরোজ শাওন বলেন, ‘বাচ্চাদের নিয়ে হ‌ুমায়ূন আহমেদ অনেক কাজ করেছেন। তার নাট্যজীবনে বাচ্চাদের চরিত্রগুলোর সব সময় বিশেষ ভূমিকা ছিল। কিন্তু শুধু বাচ্চাদের নিয়ে কখনো কাজ করেননি। এখন যেহেতু শুধু বাচ্চাদের জন্য দুরন্ত টেলিভিশন কাজ করছে, তাই ছোটদের জন্য আমরা “বোতল ভূত” ধারাবাহিকটি নির্মাণ করেছি।’

মেহের আফরোজ শাওন জানালেন, রবীন্দ্রনাথ ঠাকুরের মতো দেখতে একজনকে বোতলে ভরে একটা ভূত উপহার দেয় সাত বছরের হ‌ুমায়ূনকে। স্কুলে অঙ্ক স্যার আর বাড়িতে বড় চাচার শাসনে জর্জরিত হ‌ুমায়ূন বোতল ভূতকে অনুরোধ করে তার সমস্যার সমাধান করে দিতে। এর মধ্যে গ্রীষ্মের ছুটিতে হ‌ুমায়ূনের স্কুলে আয়োজন করা হয় ফুটবল খেলা। বোতল ভূতের সাহায্য নিয়ে জিতে যায় হ‌ুমায়ূনের রয়েল বেঙ্গল ক্লাব। হ‌ুমায়ূন ঠিক করে তার সব সমস্যার সমাধানকারী বোতল ভূতকে সে সংবর্ধনা দেবে। কিন্তু বোতল ভূতকে আর খুঁজে পায় না তারা। আসলেই কি বোতল ভূত তাদের সাহায্য করেছিল?

ধারাবাহিকটি দেখা যাবে দুরন্ত টিভিতে। ঈদের দিন থেকে ঈদের পঞ্চম দিন পর্যন্ত প্রতিদিন বেলা দেড়টায় আর রাত আটটায় দেখানো হবে নাটকটি।