ইকরামসহ নিহতের ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের দাবি বিএনপির

0
74

মাহবুব সৈকত:

টেকনাফ পৌর কাউন্সিলর ইকরামসহ মাদকবিরোধী অভিযানে নিহতের ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের দাবি জানিয়েছে বিএনপি। সরকার বিরোধী আন্দোলন দমাতে মাদক বিরোধী অভিযানের নামে নিরপরাধ অনেক নেতা কর্মীকে হত্যা করা হচ্ছে বলে অভিযোগ করে বিএনপি নেতাদের।

রাজধানীতে একাধিক আলোচনা সভায় তারা এ দাবি করেন। আইনি প্রক্রিয়ায় না হলে আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করা হবে বলেও জানান তারা।

বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবে জাতীয়তাবাদি শ্রমিক দলের আলোচনা সভা ।

দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলন নিয়ে কথা বলেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

দেশের সবকিছু ধ্বংস করে দিয়েছে এই সরকার উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, গণতন্ত্র শেষ, বিচার বিভাগ শেষ, পার্লামেন্ট তো আগে থেকেই নেই। শেয়ারবাজার, ব্যাংক লুট করেছে। এসবের বিরুদ্ধে খালেদা জিয়া আন্দোলন করছিলেন বলেই তাকে কারাগারে বন্দি করা হয়েছে।

একটি পরিত্যক্ত কারাগারে বন্দি তিনি। সে কারাগারে আর কোনো কয়েদি নেই। তিনি অসুস্থ। তাকে বিশেষায়িত হাসপাতালে নেয়ার সুপারিশ করেছিলেন ডাক্তাররা। কিন্তু হাসপাতালে নিয়ে যাওয়া হয়নি। চিকিৎসা দেয়া হয়নি বলেও অভিযোগ করেন তিনি।

জাতীয় প্রেস ক্লাবে অপর অনুষ্ঠানে মাদকবিরোধী অভিযানে নিরীহ মানুষকে হত্যা করা হচ্ছে বলে অভিযোগ করে বিচার বিভাগীর তদন্দের দাবি করেন দলটির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।

নিজেদের কর্মকাণ্ডেই আওয়ামী লীগ পরাজয়ের দিকে এগিয়ে যাচ্ছে বলেও মন্তব্য করেন বিএনপির এই নেতা।