ইন্দোনেশিয়ায় শিক্ষাসফরের বাস খাদে পড়ে ২৭ জনের মৃত্যু

0
59

ইন্দোনেশিয়ার জাভা দ্বীপের খাড়া উপত্যকা থেকে শিক্ষাসফরের একটি স্কুলবাস খাদে পড়ে যাওয়ার ঘটনায় ২৭ জনের মৃত্যু হয়েছে। পুলিশ এবং উদ্ধারকর্মীরা জানিয়েছেন, ওই দুর্ঘটনায় আরও ৩৯ জন আহত হয়েছে।

বুধবার রাতে দেশটির পশ্চিম জাভার সুমাদাং জেলায় খাড়া উপত্যকা এলাকায় মর্মান্তিক এ দুর্ঘটনাটি ঘটে।

স্থানীয় পুলিশ প্রধান জানিয়েছেন, বাসটি ইসলামিক জুনিয়র হাই স্কুলের শিক্ষার্থী, শিক্ষক এবং শিক্ষার্থীদের বাবা-মাকে নিয়ে পশ্চিম জাভা প্রদেশের সুবাং শহর থেকে যাত্রা করেছিল। বাসটি সুবাং থেকে তাসিকমালয়া জেলার একটি মাজারের উদ্দেশে রওনা করেছিল। চালক নিয়ন্ত্রণ হারিয়ে ৬৬ জন যাত্রী বহনকারী বাসটি ৬৫ ফুট গভীর গিরিখাতে পড়ে যায়।

পুলিশ এই ঘটনা তদন্ত করছে। দুর্ঘটনা থেকে বেঁচে যাওয়া যাত্রীরা জানিয়েছেন, বাসটির যান্ত্রিক ত্রুটির কারণেই চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন।

যোগাযোগ মন্ত্রণালয় জানায়, বাসটিতে একটি নিম্ন মাধ্যমিক স্কুলের শিক্ষার্থী এবং তাদের কয়েকজনের বাবা-মা ছিলেন। তাদের মধ্যে ৩৯ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

উদ্ধার কার্যক্রমের সঙ্গে যুক্ত এক কর্মকর্তা বলেছেন, উদ্ধারকাজ শেষ হয়েছে। জীবিতদের পার্শ্ববর্তী এক হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

আহতদের মধ্যে ১৩ জনের অবস্থা বেশ গুরুতর। দুর্ঘটনায় গাড়ির চালকও নিহত হয়েছেন। এছাড়া বেশ কয়েকজন শিশু ওই দুর্ঘটনায় প্রাণ হারিয়েছে।