ইরাকে সেনা চৌকিতে বন্দুকধারীদের হামলা; নিহত ১১

0
322

পশ্চিম বাগদাদে ইরাকি সেনা চৌকিতে বন্দুকধারীরা হামালা চালিয়েছে। এই ঘটনায় কমপক্ষে ১১ জন প্রাণ হারিয়েছেন। এ ছাড়াও সেনা সদস্যসহ আরো আট জন আহত হয়েছেন। সোমবার পুলিশ ও চিকিৎসকের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে আল-জাজিরা। 

নগরীর আল-রাদওয়ানিয়া এলাকায় চারটি গাড়িতে করে এসে বন্দুকধারীরা গ্রেনেড ও গুলি ছোড়া শুরু করলে এই হতাহতের ঘটনা ঘটে। বার্তা সংস্থা রয়টার্সকে হামলার এমন তথ্য নিশ্চিত করেছেন দেশটির পুলিশ ও হাসপাতাল কর্মকর্তারা। হামলাটি যেখানে হয়েছে তার পাশেই বাগদাদ বিমানবন্দরের অবস্থান।

ইরাকি সেনাবাহিনী এক বিবৃতিতে বলছে, একটি ‘সন্ত্রাসী গোষ্ঠী’ সরকার-সমর্থিত সুন্নি মিলিশিয়াদের একটি পোস্টে হামলা করেছে। তারা বলছে, এই ঘটনায় চারজন নিহ হয়েছেন এবং আহত হয়েছেন তিনজন। পুলিশ ও সেনাবাহিনী ঘটনাস্থলের চারপাশে অভিযান শুরু করেছে।

দেশটির নিরাপত্তা বাহিনী এক সূত্র বার্তা সংস্থা এএফপিকে বলেন, ‘পর্যবেক্ষণ টাওয়ারে আইএস এর হামলায় আদিবাসী নিরাপত্তা বাহিনীর (এই বাহিনীটি সরকারি পৃষ্ঠপোষকতায় পরিচালিত হয়) পাঁচ সদস্য এবং স্থানীয় ছয় বাসিন্দা নিহত হন। হামলার শিকার সেনা সদস্যদের সহযোগিতা করতে এসে প্রাণ হারান তারা।’

হাসপাতালের এক কর্মকর্তাও এএফপিকে ১১ জন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করে আহত আট জনকে সেন্ট্রাল বাগদাদের একটি হাসপাতালে স্থানান্তরিত করার কথা জানিয়েছেন। তবে নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে হামলার জন্য আইএসকে দায়ী করা হলেও জঙ্গিগোষ্ঠীটি এখনও এই হামলার দায় স্বীকার করেনি।