ঈদকে সামনে রেখে ব্যপক প্রস্তুতি রাজধানীর মার্কেট ও দোকানদারদের

0
171

এস এম খোরশেদ আলম :

ঈদকে সামনে রেখে ব্যপক প্রস্তুতি নিয়েছেন রাজধানীর বিভিন্ন মার্কেটের দোকানদাররা। ক্রেতাদের আকৃষ্ট করতে র‌্যাফেল ড্র’সহ বিক্রেতারা দোকানে তুলেছেন দেশী বিদেশী বাহারী রঙের শাড়ী, সার্টিং-স্যুটিং, থ্রি-পিস, জুতা ও বাচ্চাদের আকর্ষনীয় কাপড় । দামও থাকছে ক্রেতাদের হাতের নাগালে।

ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশী, এই খুশীকে ধরে রাখতে ক্রেতাদের চাহিদা অনুয়ায়ী বাহারী রঙের নতুন নতুন পণ্যে স্টল সাজিয়েছেন বিভিন্ন মার্কেটের দোকনদাররা।

যানজট ও ভিড় এড়াতে পহেলা রমজান থেকেই আসতে শুরু করছেন ক্রেতা দর্শনার্থীরা। কেউ কেউ ঘুরে মার্কেট দেখছেন, আবার কেউ কিনছেন। এরই মধ্যে পণ্য সাজাতে ব্যস্ত সময় পার করছেন স্টল নির্বাহীরা।

দোকান সাজানো হয়েছে মেয়েদের প্রসাধনী, চুড়ি, ভ্যানিটিব্যাগ, জুতা ও বাচ্চাদের কাপড় চোপরে। রাখা হয়েছে নানা বর্ণের শাড়ী, ছেলেদের সাটিং-স্যুটিং, পাঞ্জাবি; মেয়েদের থ্রিপিস, গহনা। দাম রয়েছে ক্রেতাদের হাতের নাগালে।

মার্কেটগুলোকে জমজমাট করতে র‌্যাফেল ড্র ও ফিক্সড প্রাইজিং রাখা হয়েছে; নেয়া হয়েছে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা। অতিরিক্ত দাম রাখলে রয়েছে জরিমানার ব্যবস্থাও। নেকলেস সহ বিভিন্ন রঙের দেশী বিদেশীরেখে বেচা কেনা শুরু হয়ে গেছে রাজধানীর মার্কেট গুলোতে।