উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ার সব সূচকেই এগিয়ে বাংলাদেশ; মন্ত্রিসভার বৈঠকে তথ্য উপস্থাপন

0
93

উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ার সব সূচকেই এগিয়ে আছে বাংলাদেশ। মন্ত্রিসভাকে বিষয়টি অবহিত করেছেন অর্থনৈতিক সম্পর্ক বিভাগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এ বিষয়ে বিস্তারিত তথ্য তুলে ধরা হয়।

বৈঠক শেষে সংবাদ সম্মেলনে একথা জানান মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার সচিব এন এম জিয়াউল আলম। এরই মাধ্যমেই দেশের অর্থনৈতিক ভিত্তি যে শক্ত অবস্থানে রয়েছে তারই প্রমাণ পাওয়া যায় বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহম্মেদ।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত হয় ক্যাবিনেটের নিয়মিত বৈঠক। ২০১৭ সালের ১ অক্টোবর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ৩ মাসে মন্ত্রিসভার বৈঠকে গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়নের চিত্র তুলে ধরে মন্ত্রিপরিষদ বিভাগ।

সচিবালয়ে আয়োজিত বৈঠক পরবর্তী সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদের সমন্বয় ও সংস্কার সচিব জানান, এরই মধ্যে স্বল্পোন্নত দেশের তালিকা থেকে বেড়িয়ে আসার সকল সূচকই অতিক্রম করেছে বাংলাদেশ

এদিকে নিজ মন্ত্রণালয়ে বাংলাদেশে নিযুক্ত ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূতের সাথে সৌজন্য সাক্ষাৎ শেষে বিষয়টি নিয়ে কথা বলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহম্মেদও। জানান দেশের সব সূচকে এগিয়ে রয়েছে বাংলাদেশ

এসময় দেশের অর্থনীতি নিয়ে বিএনপি নেতাদের বক্তব্যেরও সমালোচনা করেন তিনি। এর আগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে বলে অভিযোগ করেন।