উন্নয়নশীল দেশে পরিণত হওয়া বিএনপির সহ্য হচ্ছে না: হানিফ

0
53

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, বাংলাদেশ উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে এটা বিএনপির সহ্য হচ্ছে না। যারা পাকিস্তানের পেতাত্মা তারা বাংলাদেশের অগ্রযাত্রা দেখতে পারে না বলেও অভিযোগ করেন তিনি।

শুক্রবার কুষ্টিয়া পৌরসভা অডিটোরিয়ামে স্বাধীনতা শিক্ষক পরিষদ এর দ্বি-বার্ষিক সম্মেলনে যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এ সময় হানিফ আরো বলেন, দলটির নেতাকর্মীদের কথা শুনে মনে হচ্ছে, দেশের উন্নয়ন স্বীকৃতিতে তাদের গাত্রদাহ হচ্ছে। বিশ্ব যখন বাংলাদেশের উন্নয়নকে স্বীকার করছে, তখন বিএনপি নেতাকর্মীরা মনের কষ্ট থেকে যা খুশি তা বলছে।

মাহবুবউল আলম হানিফ বলেন, ‘মওদুদ সাহেব কেবল আইনজীবী হিসেবেই প্রখ্যাত নন, একজন প্রতারক হিসেবেও তিনি পরিচিত। এক মৃত ব্যক্তির স্বাক্ষর জালিয়াতি করে তিনি বাড়ি দখল করেছিলেন। পরে আদালতের রায়ে তিনি সেই বাড়ি থেকে বিতারিত হন। এই ধরনের প্রতারকদের মুখ থেকে কেবল প্রতারণামূলক কথা-বার্তাই বের হয়।’

তিনি আরও বলেন, ‘আওয়ামী লীগ বা বর্তমান সরকার কখনোই আদালতের ওপর হস্তক্ষেপ করেনি। তথ্য প্রমাণের ভিত্তিতেই খালেদা জিয়াকে আদালত কারাদণ্ড দিয়েছেন।’

পরে স্বাধীনতা শিক্ষক পরিষদ জাতীয় কার্যনির্বাহী সংসদের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন মাহবুবউল আলম হানিফ। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন– জেলা পরিষদের চেয়ারম্যান রবিউল ইসলাম, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী, স্বাধীনতা শিক্ষক পরিষদ জাতীয় কার্যনির্বাহী সংসদের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাহজাহান আলম সাজু, স্বাশিপের কুষ্টিয়া জেলা শাখার আহ্বায়ক উপাধ্যক্ষ আব্দুস সাত্তার প্রমুখ।