উন্নয়নশীল দেশ হিসেবে এবার মর্যাদার সাথে স্বাধীনতা দিবস পালন করবে বাংলাদেশ: প্রধানমন্ত্রী

0
68

উন্নয়নশীল দেশের স্বীকৃতির মধ্য দিয়ে বাংলাদেশকে নিয়ে সমালোচনাকারীদের সমালোচনা বন্ধ হয়ে গেছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, উন্নয়নশীল দেশ হিসেবে এবার মর্যাদার সাথে স্বাধীনতা দিবস পালন করবে বাংলাদেশ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামীলীগ আয়োজিত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন দলের কেন্দ্রীয় নেতারা।

আলোচনায় অংশ নিয়ে বঙ্গবন্ধু কন্যা, দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা তুলে ধরেন বাবার জীবন দর্শন।
বঙ্গবন্ধু বেঁচে থাকলে স্বাধীনতার ১০ বছরেই বাংলাদেশ উন্নয়নশীল দেশে পরিণত হতো মন্তব্য করে, স্বল্পোন্নত দেশ হিসেবে যারা বাংলাদেশের বিরুদ্ধে মিথ্যা অপবাদ দিতো তার আর কোনই সুযোগ নেই বলেও জানান প্রধানমন্ত্রী।

এ সময় তিনি বলেন, বাংলাদেশ নিয়ে যারা সমালোচনা করেছেন তাদের সমালোচনা বন্ধ হয়ে গেছে। এই স্বীকৃতির মাধ্যমে আমরা উন্নয়নের প্রকৃত সুফল পেয়েছি।

একাত্তরের স্বাধীনতা বিরোধী আর পচাঁত্তরের খুনীরা একই সুত্রে গাথা জানিয়ে, বার বার চক্রটি বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল বলে অভিযোগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, কোন রাজনৈতিক উচ্চাভিলাষ নয়, নিজের কর্তব্য হিসেবেই দেশের মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করছে সরকার।