উপজেলা প্রতি মসজিদ ও ইসলামিক সংস্কৃতি কেন্দ্রের ভিত্তি প্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী

0
64

দেশের প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মডেল মসজিদ ও ইসলামিক সংস্কৃতি কেন্দ্র স্থাপনের ভিত্তি প্রস্তর ও নির্মান কাজের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এর উদ্বোধন করেন তিনি। সন্ত্রাস, জঙ্গীবাদ এবং মাদকের প্রভাব থেকে রক্ষা পেতে এই কেন্দ্রগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মনে করেন প্রধানমন্ত্রী।

ইসলামি মূল্যবোধের উন্নয়ন এবং ইসলামি সংস্কৃতি বিকাশের উদ্দেশ্যে ২০১৫ সালে প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মডেল মসজিদ ও ইসলামি সাংস্কৃতিক কেন্দ্র স্থাপনের দিক নির্দেশনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারই ধারাবাহিকতায় ৮ হাজার ৭২২ কোটি টাকা ব্যায়ে সারাদেশে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করছে সরকার।

গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নির্মাণ কাজের উদ্বোধন এবং ভিত্তি প্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী বলেন, ইসলাম ধর্মের সঠিক শিক্ষা, প্রচার ও গবেষণার পাশাপাশি সমাজের অবক্ষয় রোধে এসব কেন্দ্র গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

সকলে মিলে দেশকে গড়ে তোলার আহ্বান জানিয়ে উন্নয়ন প্রকল্পগুলো বাস্তবায়নে সহায়তা চান সরকার প্রধান।

এর আগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের আওতায় সড়ক ও জনপথ অধিদপ্তরের অধীন কোম্পানীগঞ্জ-মুরাদনগর-হোমনা মহাসড়ক ও গৌরীপুর-হোমনা সেতু এবং কুমিল্লা শহরের শাসনগাছায় রেলওয়ে ওভারপাসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

এ সময় বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় দেশ এগিয়ে যাচ্ছে বলে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।