এই পরিস্থিতিতে নেইমারকে আনা সম্ভব নয়: বার্সেলোনা

0
210

করোনা মহামারির কারণে বার্সেলোনায় দলবদল আর হচ্ছে না। এমন পরিস্থিতিতে নেইমারের তার পুরনো ক্লাব বার্সায় ফেরা প্রায় অসম্ভবই বলছেন বার্সেলোনার সভাপতি যোসেপ মারিয়া। তিনি বলেন, মহামারির মধ্যে এই মুহূর্তে দলবদল অসম্ভব।

করোনাভাইরাসের জন্য অন্য অনেক ক্লাবের মতো বার্সেলোনাও আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। স্প্যানিশ ক্রীড়া বিষয়ক পত্রিকা স্পোর্ত জানিয়েছে, কোভিড-১৯ মহামারির জন্য মার্চ-জুনে প্রত্যাশার চেয়ে ২০০ মিলিয়ন ইউরো কম আয় করেছে বার্সেলোনা। বার্তোমেউয়ের শঙ্কা ক্লাবগুলোর ওপর করোনাভাইরাস পরিস্থিতির প্রভাব আরো লম্বা সময় ধরে থাকবে। একই কারণে ইন্টার মিলান থেকে লাউতারো মার্টিনেজকে বার্সায় আনার পরিকল্পনাও আটকে আছে।

ধারণা করা হচ্ছিল এবারের দল-বদলে হয়তো ব্রাজিলিয়ান এই তারকাকে নিয়েই আসবে বার্সেলোনা। কিন্তু করোনা মহামারীর কারণে চলমান অর্থনৈতিক সংকটে তা সম্ভব হচ্ছে না বলে জানিয়ে দিয়েছেন বার্সেলোনা সভাপতি বার্তোমেউ।

বার্তামেউ বলেছেন, ‘ইউরোপের বড় সব ক্লাব ক্ষতিগ্রস্ত হয়েছে। এটা শুধু এক বছর নয়, তিন-চার বছর স্থায়ী হতে পারে। যদি মহামারি পরিস্থিতির উন্নতি না হয়, তাহলে কোনো দর্শক, মিউজিয়াম, দোকান-পাট খুলবে না এবং আর্থিক ক্ষতি হতে থাকবে। যে কারণে এই পরিস্থিতিতে নেইমারকে আনা সম্ভব নয়। পিএসজিও তাঁকে বিক্রি করতে চায় না। করোনার জন্যই ইন্টারের সঙ্গে মার্টিনেজকে কেনার আলোচনা থমকে আছে। বড় বিনিয়োগের জন্য এটা সঠিক সময় নয়।’

উল্লেখ্য, গত মৌসুমের আগেও দল-বদলে নেইমারকে পিএসজি থেকে ফিরিয়ে আনার জন্য একাধিকবার চেষ্টা করে ক্লাবটি। কিন্তু দাম নিয়ে বনিবনা না হওয়ায় আলোর মুখ দেখেনি এই দল-বদল।