এক নেতার গ্রেফতারকে কেন্দ্র করে বিএনপির অবস্থান কর্মসূচী হতে পারেনি

0
55

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির অবস্থান কর্মসূচী হতে পারেনি। বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে পূর্ব নির্ধারিত ছিলো বিএনপির অবস্থান কর্মসূচী। কিন্তু সমাবেশের মধ্য থেকে ছাত্রদলের এক নেতার গ্রেফতারকে কেন্দ্র করে কর্মসূচী থেমে যায়। তাকে নিয়ে যায় সাদা পোষাকধারীরা।

এ সময় বিএনপি মহাসচিবসহ কেন্দ্রীয় কয়েকজন নেতাও আহত হন। পরে সংবাদ সম্মেলনে এই হামলার নিন্দা জানিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকার পরিকল্পিত ভাবে বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচীতে বাধা দিচ্ছে।

বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে বেলা ১১ টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচীতে পালন করতে জরো হয় বিএনপির নেতা কর্মীরা। কর্মসূচী চলা অবস্থায় বেলা পৌনে বারোটার দিকে কেন্দ্রীয় নেতাদের সামনে থেকে সাদা পোষাকে থাকা আইন সৃংখলা বাহিনীর সদস্যরা গ্রেফতার করে ছাত্রদলের ঢাকা মহানগরী উত্তরের সভাপতিকে।

এ সময় বিএনপি মহাসচিবসহ আহত হন বেশ কয়েকজন। পন্ড হয়ে যায় অবস্থান কর্মসূচী। পরে এঘটনার নিন্দা জানিয়ে নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে বিএনপি।
বিএনপি মহাসচিব অভিযোগ করেন অশন্তি সৃষ্টির উদ্দেশ্যেই পরিকল্পিত ভাবে বিএনপির শান্তিপূর্ন কর্মসূচীতে বাধা সৃষ্টি করা হচ্ছে বলে  ।

ঘটনার প্রতিবাদে শনিবার রাজধানীর থানায় থানায় বিক্ষোভ কর্মসূচী ঘোষনা করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।