এভারেস্টে দেখা গেল ইউএফও!

0
52

ভিন গ্রহের প্রাণীদের নিয়ে মানুষের জল্পনা-কল্পনার শেষ নেই। দিন যত যাচ্ছে, ততই প্রযুক্তির উন্নয়ন ঘটছে। আর তাতেই সামনে আসছে ইউএফও নিয়ে নানা তথ্য। বিভিন্ন প্রান্তে, বিভিন্ন সময় ক্যামেরায় ধরা পড়ছে নানা আশ্বর্য জিনিস। সেগুলো ভিনগ্রহ থেকে আসছে কিনা, তা নিয়ে হয় বিস্তর গবেষণা। এবার বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্টের মাথায় দেখা গেল সেরকমই একটি জিনিস। নরওয়েতেও দেখা গেছে সেটি।

জানা গেছে, মাউন্টেনিয়ার তথা ফিল্ম মেকার ডেভিড ব্রিশারস এভারেস্টে গিয়ে বেশ কয়েকটি ছবি তোলেন। সেখানেই দেখা গেছে আশ্চর্যজনক একটি বস্তু উড়ছে আকাশে। সেই ছবি প্রকাশিত হতেই ধরা পড়ে ওই বিশেষ জিনিসটি। ছবিটি ২০১২ সালে তোলা হয়েছে। তবে সম্প্রতি ছবিটি নেট দুনিয়ায় আবারও ভাইরাল হয়েছে। ইউএফও হান্টারদের মতে, এটি যে উচ্চতায় উড়ছে, তাতে এর হেলিকপ্টার বা ড্রোন হওয়ার সম্ভাবনা খুবই কম।

২০১৭ সালে প্রকাশিত হওয়া মার্কিন সংস্থা CIA-র গোপন ফাইলে দেখা যাচ্ছে ১৯৬৮ সালে নেপাল ও ভুটানের মাথায় ইউএফও উড়তে দেখা গিয়েছিল।

এদিকে, উত্তর নরওয়ের এক প্রত্যন্ত জায়গায় সাদা রঙের এক অদ্ভুত জিনিস উড়তে দেখা গেছে। সেইসময় নর্দার্ন লাইট দেখার জন্য অপেক্ষা করছিল পর্যটকেরা। সেইসময়ই চোখে পড়ে যায় এটি। বেশ কিছুক্ষণ ধরেই সেটি দেখা যায় বলে জানা গেছে।