এশিয়ার অন্যতম উন্নয়নশীল ও সমৃদ্ধ দেশ হবে বাংলাদেশ: প্রধানমন্ত্রী

0
91

ইপিজেড-এ বিনেয়োগ করার জন্য দেশী-বিদেশী বিনিয়োগকারীদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, সরকার বিনিয়োগবান্ধব নীতি গ্রহণ করেছে। আর এতে জাপান-কোরিয়ার পাশাপাশি ইউরোপ-আমেরিকাও এখন বিনিয়োগে এগিয়ে আসছে।

বুধবার বেপজা সম্মেলনের উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি। দেশে শিল্প কারখানা গড়ে উঠলে কর্মসংস্থান বাড়বে উল্লেখ করে তিনি বলেন, এক্ষেত্রে কৃষি জমি নষ্ট হয় কিনা তা বিবেচনায় নিতে হবে। অনুর্বর জমিকেই শিল্প কারখানার জন্য বেছে নেয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশকে আমরা ২০২১ সালে মধ্যম আয়ের দেশে পরিণত করবো। সে লক্ষ্যে আমরা কাজ করছি। আপনারা দেখবেন ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে এশিয়া মহাদেশের মধ্যে অন্যতম উন্নয়নশীল ও সমৃদ্ধ দেশ।

বুধবার বেলা সাড়ে ১১ টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ অঞ্চল কর্তৃপক্ষ আয়োজিত বেপজা ইন্টারন্যাশনাল ইনভেস্টরস সামিট ২০১৮ এর উদ্বোধন অনুষ্ঠানের বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমি শুধু বাংলাদেশের প্রধানমন্ত্রী না। আমি জাতির পিতার কন্যা। আমি অন্যসব সরকার প্রধানের মতো না। আপনাদের যত সমস্যা আছে আমার কাছে বলবেন। আপনাদের উন্নয়নে আমরা কাজ করে যাচ্ছি । এজন্য বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

তিনি আরও বলেন, আমরা নিজেদের অর্থায়নে পদ্মা সেতু তৈরি করছি। পদ্মা সেতু সারাদেশে বৈপ্লবিক পরিবর্তন বয়ে আনবে। দেশের সব ইপিজেডে বিনিয়োগ করার আহবান করছি।

এরপর তিনি বেপজা ইন্টারন্যাশনাল ইনভেস্টরস সামিটের সাথে যুক্ত সকল দেশি-বিদেশি ইনভেস্টরদের এবং উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে বেপজা ইন্টারন্যাশনাল ইনভেস্টরস সামিট ২০১৮ এর শুভ উদ্বোধন ঘোষণা করেন।