এ বছর বিমান বাহিনীর ৭৯ জনকে কমিশন প্রদান করেন প্রধানমন্ত্রী

0
121

স্বাধীনতা ও সার্বোভৌমত্ব রক্ষার পাশাপাশি দেশ ও জাতির যে কোন প্রয়োজনে ভূমিকা রাখতে বিমান বাহিনীকে সদা প্রস্তত থাকার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, দেশ প্রেমের মন্ত্রে উজ্জীবিত হয়ে পবিত্র সংবিধানের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। বাংলাদেশ বিমান বাহিনী একাডেমী যাশোরে শীতকালিন রাষ্ট্রপতি কুচকাওয়াজ পরিদর্শন এবং কমিশন প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

এ বছর ৭৯ জনকে কমিশন প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ বিমান বাহিনীর ৭৪তম বাফা কোর্স এবং ডিরেক্ট এন্ট্রি ২০১৭ কোর্সের কমিশন প্রাপ্তি উপলক্ষে এই রাষ্ট্রপতি কুচকাওয়াজ।

এতে প্রধান অতিথি হিসেবে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাকে স্বাগত জানান বিমান বাহিনী প্রধানসহ উর্ধ্বতন কর্মকর্তারা। কুচকাওয়াজ পরিদর্শন শেষে সালাম গ্রহণ করেন প্রধানমন্ত্রী।

পরে কোর্সে কৃতিত্বপূর্ণ অবদানের জন্য সোর্ড অব অনারসহ বেশ কয়েকটি পদক প্রদান করেন সরকার প্রধান।নবীন সদস্যদের উদ্দেশে দেয়া বক্তব্যে বিমান বাহিনীর আধুনিকায়নে সরকারের নেয়া পরিকল্পনার কথা তুলে ধরেন তিনি।

সততা নিষ্ঠা ও একাগ্রতার সাথে দায়িত্ব পালনের পাশাপাশি, নিজেদের কখনই সাধারণ মানুষের কাছ থেকে বিচ্ছিন্ন না করতে বিমান বাহিনীর সদস্যদের নির্দেশ দেন শেখ হাসিনা।