করোণাভাইরাসের কারণে স্থগিত শ্রীলঙ্কা-ইংল্যান্ড টেস্ট সিরিজ

0
185

করোনাভাইরাসের কারণে আসন্ন শ্রীলঙ্কা-ইংল্যান্ডের মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজটি স্থগিত হয়ে গেল। গল-এ ১৯ মার্চ থেকে শুরু হবার কথা ছিল। সম্প্রতি বিশ্ব স্বাস্থ্য সংস্থা ঘোষণা দেয়, করোনা একটি মহামারী ভাইরাস। বিশ্বজুড়ে যার ব্যাপক বিস্তার হয়েছে। ইতোমধ্যে একশটিরও বেশি দেশে এই মরণব্যাধি ভাইরাস ছড়িয়ে পড়েছে। তাই বাধ্য হয়ে বর্তমানে বেশ কিছু ম্যাচ দর্শক ছাড়াই অনুষ্ঠিত হচ্ছে।

দুই বোর্ডের সম্মতিতে শ্রীলঙ্কা-ইংল্যান্ড সিরিজটিও স্থগিত হয়ে গেল। এক বিবৃতিতে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) জানায়, ‘বিশ্বব্যাপী করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় এবং পরিস্থিতি আরো খারাপের দিকে যাওয়ায় শ্রীলঙ্কা ক্রিকেটের সাথে আলোচনার পর আমরা আমাদের খেলোয়াড়দের যুক্তরাজ্যে ফিরিয়ে নেয়ার সিদ্ধান্ত নিয়েছি। সেই সাথে আসন্ন টেস্ট সিরিজটিও আপাতত স্থগিত করা হলো।’

তারা আরও জানায়, ‘এই মূর্হুতে আমাদের খেলোয়াড়দের শারীরিক ও মানসিক সুস্থতা এবং সাপোর্ট টিমের অবস্থাও ভালো। আমরা এখন যত দ্রুত সম্ভব, পরিবারের কাছে তাদের ফিরিয়ে আনব।’

টেস্ট সিরিজ খেলতে চলতি মাসের শুরুতে শ্রীলঙ্কা পৌঁছে ইংল্যান্ড দল। মূল লড়াইয়ের আগে দুটি প্রস্তুতি মূলক ম্যাচ ছিল। তিনদিনের প্রথমটি ৯ মার্চ শেষ হয়। চারদিনের দ্বিতীয়টি ১২ মার্চ শুরু হয়। তবে আজ দ্বিতীয় প্রস্তুতিমূলক ম্যাচের দ্বিতীয় দিনের খেলা চলাকালীন সময় সিরিজ স্থগিত করে ইসিবি। এই ঘোষণা দেয়ার পর বাংলাদেশ সময় বিকেল ৪টা ৪০ মিনিটে ম্যাচের ইতি টেনে মাঠ ত্যাগ করে ইংল্যান্ড।

এদিকে, করোনাভাইরাসের আক্রমণে ভারত-দক্ষিণ আফ্রিকার শেষ দুই ওয়ানডে হবে দশর্কহীন। সিডনিতে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড প্রথম ওয়ানডেও হয়েছে দর্শকশুন্য অবস্থায়। শুধুমাত্র ক্রিকেটই নয়, ফুটবল-টেনিস-বাস্কেটবল খেলাগুলোও স্থগিত করা হয়েছে।