করোনায় আক্রান্ত ৫৮ শতাংশই ঢাকার বাসিন্দা

0
454

দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৬৩৬ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ১৩,৭৭০। আর ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছেন ৮ জন। এদের সবাই পুরুষ। এ নিয়ে এখন পর্যন্ত করোনা সংক্রমণে মোট ২১৪ জনের মৃত্যু ঘটল।

শনিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এসব তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বুলেটিনে জানানো হয়, আক্রান্ত ১৩ হাজার ৭৭০ জনের মধ্যে ঢাকা বিভাগে করোনা শনাক্ত হয়েছে ৯ হাজার ১৭৭ জনের।

ঢাকা বিভাগের বিভিন্ন সিটি ও জেলা শহর মিলিয়ে ৯ হাজার ১৭৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে জানিয়ে তিনি বলেন, এর মধ্যে ঢাকা শহরে ৫৮.২৮ শতাংশ এবং ঢাকা বিভাগের সবগুলো জেলা মিলে ২৩.৭৯ শতাংশ ব্যক্তি রয়েছেন।

এছাড়া ঢাকা শহরের পর দেশের অন্যান্য বিভাগের জেলাগুলোর মধ্যে নারায়ণগঞ্জ জেলায় সর্বাধিক সংখ্যক করোনা শনাক্ত ব্যক্তি রয়েছেন বলে জানান তিনি।

বুলেটিনে আরো বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৩১৩ জন সুস্থ হয়েছেন। এখন পর্যন্ত ২ হাজার ৪১৪ জন সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন। সব মিলিয়ে এখন পর্যন্ত পরীক্ষা করা হয়েছে ১ লাখ ১৬ হাজার ৯১৯ জনের নমুনা। দেশে এখন ৩৫টি ল্যাবে করোনা পরীক্ষা করা হচ্ছে।

অনলাইন বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৫,৪৬৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। 

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সকলকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলার জন্য আহবান জানানো হয়।