করোনায় বেকার হয়ে পড়া চলচ্চিত্র কর্মীদের সাহায্যে এগিয়ে এলো নেটফ্লিক্স

0
201

বিশ্বব্যাপী জনপ্রিয় মার্কিন বিনোদনধর্মী স্ট্রিমিং প্রতিষ্ঠান নেটফ্লিক্স। প্রতিষ্ঠানটি করোনার প্রভাবে বেকার হয়ে পড়া চলচ্চিত্র কর্মীদের ১০০ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা দিয়েছে।

শুক্রবার নেটফ্লিক্সের প্রধান টেড সারানডস আনুষ্ঠানিক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেন। সারানডস লিখিত বার্তায় বলেন, ‘বিশ্ব এলোমেলো কোভিড নাইনটিনের তাণ্ডবে। বিনোদন অঙ্গনও সমানভাবে ক্ষতিগ্রস্ত। ক্ষতিগ্রস্ত এই ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত ইলেকট্রিশিয়ান, ছুতার, গাড়িচালকসহ অসংখ্য শিল্পী ও কলাকুশলী, যাঁরা প্রজেক্টের চুক্তি অনুসারে ঘণ্টা হিসেবে কাজ করে অর্থ পেতেন। অনেকটা দিনমজুরদের মতোই তাঁদের জীবন। হঠাৎ করে কাজ হারানো এই মানুষগুলোর পাশে নেটফ্লিক্স ছিল, থাকবে।’

সারানডস আরও জানান, ১৩০ কোটি টাকা খরচ হবে অলাভজনক প্রতিষ্ঠানগুলোর জরুরি প্রয়োজনে। কেবল যুক্তরাষ্ট্রেই নয়, ইউরোপ, লাতিন আমেরিকা ও এশিয়ার যেসব প্রতিষ্ঠান নেটফ্লিক্সের সঙ্গে কাজ করে, তাদের করোনায় বেকার হয়ে পড়া কর্মীরাও এই সাহায্যের অংশীদার হবেন। শুটিংয়ের সঙ্গে জড়িত অনিশ্চয়তায় দিন কাটানো মানুষের জন্য খরচ হবে এই অর্থ।

উল্লেখ্য, ২০১৫ সালের ২০ আগস্ট যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া রাজ্যের লস গ্যাটস শহরে নিজস্ব প্রতিষ্ঠানের মাধ্যমে যাত্রা শুরু করে নেটফ্লিক্স। বর্তমানে এটি বিশ্বের অন্যতম প্রধান একটি বিনোদন মাধ্যম।