করোনা মোকাবেলায় নেইমার দিলেন ৮ কোটি টাকা

0
10273

বিশ্বের ২০৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। ইতোমধ্যে আক্রান্তের সংখ্যা ১০ লাখ ছাড়িয়েছে। মৃত্যুবরণ করেছে ৫৯ হাজারের বেশি।

বৈশ্বিক এই বিপদের মুহূর্তে অনেকেই সামর্থ্য অনুযায়ী সহায়তার হাত বাড়িয়ে দিচ্ছেন। ক্রীড়া তারকারাও এর ব্যতিক্রম নন। ফুটবলারদের কেউ তাঁদের বেতনের অংশ ছেড়ে দিচ্ছেন, কেউ আবার দান করছেন বিভিন্ন দাতব্য প্রতিষ্ঠানে। নেইমারই বা এর ব্যতিক্রম হবেন কেন, করোনার বিরুদ্ধে লড়াইয়ে ৯ লাখ ৫০ হাজার ডলার দান করেছেন পিএসজির ব্রাজিলিয়ান তারকা। বাংলাদেশি মুদ্রায় যেটা ৮ কোটি ৬৪ লাখ টাকার বেশি।  

নেইমার তার এই অনুদান দুই ভাগে ভাগ করে দুই জায়গায় দিয়েছেন। একটা অংশ গেছে ইউনিসেফের ফান্ডে। আরেকটা অংশ তাঁর নিজ দেশ ব্রাজিলে কোভিড-১৯ মহামারি ঠেকাতে গড়া একটি ফান্ডে দিয়েছেন। নেইমার অবশ্য এই দানের বিষয়টি গোপন রাখতে চেয়েছিলেন। তবে ব্রাজিলের টেলিভিশন চ্যানেল এসবিটি বিষয়টি প্রকাশ করে দেয়। একই সঙ্গে পিএসজি ফরোয়ার্ডের দানের অঙ্কটাও জানিয়ে দিয়েছে তারা।

উল্লেখ্য, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ইউরোপের সব বড় বড় ফুটবল টুর্নামেন্ট স্থগিত হয়ে গেছে। এজন্য ক্লাবের অনুমতি নিয়ে নিজ দেশ ব্রাজিলে ফিরেছেন নেইমার। কিন্তু দেশে ফিরেও তার বিরুদ্ধে কোয়ারেন্টাইন ভাঙার অভিযোগ উঠে। যদিও পরে তার প্রতিনিধি বিষয়টা পরিষ্কার করে দিয়েছেন। আপাতত ব্রাজিলের রিও ডে জেনেরিও’র বাড়িতে নিজ সন্তান ও ফ্রান্স থেকে তার সঙ্গে ফেরা কয়েকজন বন্ধুর সঙ্গে কোয়ারেন্টাইনে আছেন তিনি।