কুমিল্লার দাউদকান্দিতে ৩৫ কিলোমিটার যানজট

0
62

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দিতে ৩৫ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। আজ সোমবার ভোর হতে ইলিয়টগঞ্জ থেকে দাউদকান্দির গোমতী সেতুর টোল প্লাজা পর্যন্ত ওই যানজটের সৃষ্টি হয়। এতে যাত্রীদের ভোগান্তি চরম আকার ধারণ করে। মহাসড়কে আটকা পড়ে অনেক যাত্রী ও পণ্যবাহী যানবাহন।

স্থানীয় সূত্র ও হাইওয়ে পুলিশ জানায়, ফেনীর ফতেহপুর রেলক্রসিং এলাকায় সৃষ্ট যানজট গত কয়েকদিন ধরে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে চট্টগ্রামের কুমিরা পর্যন্ত অন্তত ৭০-৮০ কিলোমিটার এলাকায় যানজট ছড়িয়ে পড়ে।

এতে মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি অংশে ও মেঘনা সেতু ঘিরে যাত্রী ও পণ্যবাহী যানবাহনের চাপ অনেক কম ছিল। তবে আজ সোমবার ভোর থেকে মহাসড়কের কুমিল্লা অংশে যানবাহনের চাপ বাড়তে থাকে।

গাড়ির চালকরা জানায়, দাউদকান্দি টোল প্লাজা এলাকায় ওজন নিয়ন্ত্রণ স্কেলে ঢাকামুখী পণ্যবাহী পরিবহনের ওজন পরীক্ষার নামে চাঁদাবাজির কারণে ঢাকামুখী সড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হচ্ছে।

বান্দরবন থেকে ঢাকাগামী কাঠ বহনকারী ট্রাকের চালক আলমগীর জানান, গত দুই দিন ফেনীতে যানজটে আটকে থেকে কুমিল্লা অংশে এসেও একই অবস্থা। আজ সকাল পর্যন্ত দাউদকান্দির রায়পুরে যানজটে আটকে আছি।

দুপুর ২টার দিকে এশিয়া পরিবহনের চালক আবুল হোসেন জানান, ৪ ঘণ্টা দাউদকান্দির আমিরাবাদ যানজটে আটকে আছি। কখন ঢাকা গিয়ে পৌঁছাব জানি না।

হাইওয়ে পুলিশের দাউদকান্দি থানার ওসি আবুল কালাম আজাদ জানান, গত তিনদিন ধরে দাউদকান্দিতে বড় ধরণের কোন যানজট ছিল না, আজ ভোর থেকে কিছুটা যানজট থাকলেও তা স্থায়ী হচ্ছে না। তিনি আরও বলেন, মহাসড়কে যানবাহনের গতি অনেক কম, তাই যানজটের সৃষ্টি হচ্ছে।