কুমিল্লায় এক দিনেই নতুন করে ৯জন করোনায় আক্রান্ত

0
309

কুমিল্লা জেলায় করোনাভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা বাড়ছে। জেলার বিভিন্ন উপজেলায় করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়েছে। মঙ্গলবার এক দিনেই জেলার ১৭টি উপজেলার মধ্যে ছয়টিতে নয়জন আক্রান্ত হয়েছেন।

করোনাভাইরাসে নতুন করে তিতাস উপজেলায় তিনজন, দাউদকান্দিতে দুজন, বুড়িচং, ব্রাহ্মণপাড়া, চান্দিনা ও সদর দক্ষিণে একজন করে আক্রান্ত হয়েছেন। কুমিল্লার ডেপুটি সিভিল সার্জন ও জেলা করোনাবিষয়ক ফোকাল পারসন চিকিত্সক মো. সাহাদাত হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, কুমিল্লা জেলায় এ পর্যন্ত ১৬ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে তিতাস উপজেলায় আক্রান্ত ব্যক্তির সংখ্যা ছয়, বুড়িচংয়ে চারজন (একই পরিবারের তিনজনসহ)। এর মধ্যে দেবীদ্বার উপজেলার বরকামতা ইউনিয়নে একজন মারা গেছেন।

এ বিষয়ে কুমিল্লার ডেপুটি সিভিল সার্জন ও জেলা করোনাভাইরাস–বিষয়ক কমিটির ফোকাল পারসন মো. সাহাদাত হোসেন বলেন, ‘নববর্ষের প্রথম দিনে এমন খবর পেয়ে আমরা উদ্বিগ্ন। আক্রান্ত ব্যক্তিদের এলাকায় খোঁজ নিয়ে লকডাউন শুরু হবে। তাঁদের চিকিত্সা দেওয়া হবে। জনগণকে ঘর থেকে বের না হওয়ার জন্য অনুরোধ জানাচ্ছি। কুমিল্লার বিভিন্ন উপজেলায় করোনাভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা বাড়ছে। তার মানে কমিনিউটিতে এটি ছড়িয়ে পড়ছে।’