কেমন কাটলো রাজনৈতিক দলগুলোর তৃণমূলের ঈদ (ভিডিও)

0
196

মানিক লাল ঘোষ : গত ঈদে নির্বাচন সামনে থাকায় তৃণমূলে ঈদ উৎসব ভালো কাটলেও এবার ছিল আনন্দের ঘাটতি। বিএনপি বলছে তাদের নেত্রী কারাগারে থাকায় ঈদ উৎসব সুখকর ছিল না তাদের।

আওয়ামী লীগের মতে কর্মীবান্ধব দল বলে তাদের উৎসবে ঘাটতি থাক না কখনো। আর ওয়াকার্স পার্টি মনে করে রাজনীতি ব্যাবসায়ীদের হাতে চলে যাওয়ায় কর্মীরা বঞ্চিত হচ্ছে নেতাদের মুল্যায়নের খাতায়।

গত ঈদে রাজনৈতিক নেতারা তৃনমুলে গরম থাকলেও এবারের চিত্র ভিন্ন। সংসদের বিরোধি দল জাতীয় পার্টি আর মাঠের বিরোধি দল বিএনপিএবং ক্ষমতাসীন আওয়ামীলীগের বর্তমান ও সাবেক অনেক মন্ত্রী ও এমপি এবার ঈদ উদযাপন করেছেন ঢাকায়।

দেশের বাইরে ফিনল্যান্ড ঈদ যাপন করেছেন আওয়ামীলীগ সভাপতি,প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কারা হেফাজতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার ঈদ কেটেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে। জাতীয় পার্টি চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ ও ঈদ করেছেন রাজধানীতে।

প্রধানমন্ত্রী দেশে না থাকলেও ঈদ আমেজ কমতি ছিল না আওয়ামীলীগ নেতাকর্মীদের মাঝে।  তার উল্টো চিত্র বিএনপির। আওয়ামী লীগ মনে করেন কর্মীবান্ধব দলে বলে কোন সময়েই উৎসবে ঘাটতি হয় না তাদের। ঈদ উৎসবে তৃনমুলে নেতাদের অংশগ্রহন কমে যাওয়ার কারন জানান বাংলাদেশের ওয়াকার্সপার্টির সভাপতি রাশেদ খান মেনন।

তৃণমূলের কর্মীরাই সংগঠনের প্রান। তাদের ঘিরেই নেতাদের সকল কর্মকাণ্ড হওয়া উচিত বলে মনে করেন রাজনৈতিক নেতারা।