কোটা সংস্কার আন্দোলন মে মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত স্থগিত

0
66

সরকারের আশ্বাসের পরিপ্রেক্ষিতে কোটা সংস্কারের বিষয়ে শিক্ষার্থীদের আন্দোলন মে মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত স্থগিত করা হয়েছে। আহতদের চিকিৎসা দেবে বলেও প্রতিশ্রুতি দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংর্ঘের পর সোমবার সন্ধ্যায় সচিবালয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে আন্দোলনকারীদের অন্যতম সমন্বয়ক হাসান আল মামুনসহ শিক্ষার্থীদের ২০ সদস্যের প্রতিনিধি দল এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয় আন্দোলনকারীরা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কোটা সংস্কার আন্দোলন নিয়ে বৈঠকের পর বলেছেন, গতকাল (রোববার) একটা সংঘর্ষ হয়ে গেছে। ভাইস চ্যান্সেলরের সাথে কোটার কোনো সম্পর্ক নেই।

তার ওপর কেন হামলা? তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। কিন্তু যারা নির্দোষ তাদের ছেড়ে দেওয়া হবে। যারা আহত হয়েছে আমরা চিকিৎসার ব্যবস্থা করবো। কার্পণ্য করবো না।

ওবায়দুল কাদের আরো বলেন, মে মাসের ৭ তারিখের মধ্যে পরীক্ষা-নিরীক্ষা করছি, কী ফলাফল হয় তা আমরা জানাচ্ছি। সে পর্যন্ত আন্দোলন স্থগিত করা হোক। প্রধানমন্ত্রীও এ বিষয়টি নিয়ে পরীক্ষা-নিরীক্ষার নির্দেশ দিয়েছেন বলেও সেতুমন্ত্রী জানান।