ক্ষমতাকে চিরস্থায়ী করতে সরকার নানা কৌশলের আশ্রয় নিয়েছে : মির্জা ফখরুল

0
56

ক্ষমতাকে চিরস্থায়ী করতে সরকার নানা পরিকল্পনার আশ্রয় নিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আন্দোলনের মাধ্যমে বিএনপির সকল দাবী আদায় করা হবে রোববার সকালে জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি নেতাকর্মীদের উদ্দেশে বলেন, আমাদের সামনে একটি মাত্র পথ, সেটি হলো গণতান্ত্রিকভাবে ক্ষমতাসীন সরকারকে পরাজিত করার মাধ্যমে বিদায় করে জনগণের সরকার প্রতিষ্ঠা করা।

সেজন্য সবাইকে উঠে দাঁড়াতে হবে, অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে হবে এবং দেশের মানুষ যাতে স্বস্তি নিতে পারে, মানুষকে যাতে সুশাসন দিতে পারি ঐক্যবদ্ধভাবে সেই আন্দোলন করতে হবে বলে যোগ করেন ফখরুল।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরো বলেন, পুরো বাংলাদেশ বর্তমানে কারাগারে পরিণত হয়েছে। মামলা, হত্যা, গুম-খুনে জর্জরিত। মানবাধিকারকে গুম করা হয়েছে। কারণ একটাই-জোর করে রাষ্ট্রশক্তি ব্যবহার করে ক্ষমতা দখল করে রাখা।

শুধু তাই নয়, গুমের ব্যাপারে যে আদালতে প্রতিকার পাওয়ার একমাত্র সুযোগ ছিল, সেটাও সরকার দখলে নেওয়ায় এখন আন্দোলনের কোনো বিকল্প নেই। আজকে বিচারবিভাগকে কব্জা করে ফেলা হয়েছে। প্রধান বিচারপতিকে বাধ্য করা হয়েছে প্রথমে ছুটি পরবর্তীতে পদত্যাগে। প্রশাসনকে করা হয়েছে সম্পূর্ণ দলীয়করণ বলেন ফখরুল।