খালেদার দণ্ডের নেপথ্যে ভারতীয় হাইকমিশন প্রমাণ হবে: রিজভী

0
75

আইনজীবী লর্ড কার্লাইলকে ভারতে প্রবেশের অনুমতি না দেওয়া হলে প্রমাণ হবে খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারাদণ্ড দিতে ভারতীয় হাইকমিশনের নেপথ্য ভূমিকা রয়েছে, এমন অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

খালেদা জিয়ার মামলার আইনী পরামর্শক ব্রিটিশ আইনজীবী লর্ড কার্লাইলকে নিয়ে নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির এ নেতা অভিযোগ করেন। বাংলাদেশের একটিমাত্র দলের স্বার্থে কাজ করার কারণে দেশের মানুষ পার্শ্ববর্তী দেশ ভারতের বন্ধুত্বের ব্যাপারে সন্দিহান হয়ে পরেছে বলেও মন্তব্য করেন তিনি।

খালেদা জিয়ার আইনী পরামর্শক যুক্তরাজ্যের আইনজীবী লর্ড কার্লাইডকে ভারতে প্রবেশের অনুমতি না দিতে বাংলাদেশের ভারতীয় দুতাবাসের আপত্তি নিয়ে গণমাধ্যমে প্রকাশিত সংবাদের বিষয়ে দলের দৃষ্টিভঙ্গি তুলে ধরেন রুহুল কবীর রিজভী আহমেদ।

গতকাল একটি দৈনিক পত্রিকায় দিল্লির একটি উচ্চপর্যায়ের সূত্র থেকে উদ্ধৃতি দিয়ে সংবাদ প্রকাশিত হয়েছে, খালেদা জিয়ার আইনি পরামর্শক লর্ড কার্লাইলকে ভারতে ঢোকার অনুমতি না দিতে দিল্লিতে জোরালো সুপারিশ পাঠিয়েছে ঢাকার ভারতীয় হাইকমিশন। ভারতীয় হাইকমিশনের এই ভূমিকা দুঃখজনক এবং বাংলাদেশের অভ্যন্তরীণ রাজনীতিতে আগ্রাসী হস্তক্ষেপ।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন দলের সাংগঠনিক সম্পাদক এডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু, চেয়ারপারসনের উপদেষ্টা শাহজাদা মিয়া, সহ-দপ্তর সম্পাদক বেলাল আহমেদ, নির্বাহী কমিটির সদস্য শামছুজ্জামান সুরুজ, আমিনুল ইসলাম প্রমুখ।