খালেদা জিয়ার আপিলের পরবর্তী শুনানি বুধবার

0
77

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজাপ্রাপ্ত কারাবন্দী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন বাতিল চেয়ে দুদক ও রাষ্ট্রপক্ষের আপিলের পরবর্তী শুনানির দিন বুধবার ধার্য করা হয়েছে।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ এ দিন ধার্য করেন। শুনানি শেষে সাংবাদিকদের এ্যাটর্নি জেনারেল জানিয়েছেন রাষ্ট্রপ্রধানের ক্ষমতায় থেকে দুর্নীতির সাজা হওয়া উচিৎ।

গত ৮ ফেব্রয়ারি ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক আখতারুজ্জামান সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় ৫ বছরের সশ্রম কারাদণ্ড দেন।

পরে বিচারিক আদালতের এ রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল ও জামিন আবেদন করেন খালেদা জিয়া। মঙ্গলবার খালেদা জিয়ার জামিন বাতিলের আপিলের শুনানি করেন দুর্নীতি দমন কমিশনের পক্ষে আইনজীবী মোহাম্মদ খুরশীদ আলম খান।

দুর্নীতি দমন কমিশনের আইনজীবী  খুরশীদ আর রাষ্ট্রপক্ষের শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।  অপর দিকে আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী।

গত ১২ মার্চ বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ খালেদা জিয়াকে চার মাসের জামিন দেন। হাইকোর্টেও দেয়া জামিন বাতিল চেয়ে দুদক ও রাষ্ট্রপক্ষ আপিল করেন।