খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে আন্তর্জাতিক কোন চাপ নেই: ওবায়দুল কাদের

0
150

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে কোন আন্তর্জাতিক চাপ নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তি সহ কোন ইস্যুতেই বিএনপি আন্দোলন করতে পারেনি। রাজধানীতে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মঙ্গলবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে দলের যৌথসভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে জানান।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বন্দিত্বে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) এর উদ্বেগ প্রকাশ করায় আওয়ামী লীগ কোন চাপ অনুভব করছে কি না জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, আন্তর্জাতিক কোন চাপ আমরা অনুভব করছি না, বিচ্ছিন্নভাবে কে কি বলেছে। বিএনপি তার স্বাস্থ্য নিয়ে উদ্বেগ প্রকাশ করছে, কিন্তু ডাক্তাররা তো কোন উদ্বেগ প্রকাশ করছে না। বেগম জিয়ার স্বাস্থ্য উদ্বেগের পর্যায়ে আছে এটা আমাদের জানা নেই। মেডিকেল বোর্ডও এরকম কোনো তথ্য দিতে পারেনি।

তিনি বলেন, বেগম জিয়ার পক্ষে কিছু করতে পারেনি বলে, বিএনপি নেতারা মুখ রক্ষার জন্য, কর্মীদের চাঙ্গা করার জন্য নানান কথা বলছে। বিএনপি নেতারা বেগম জিয়ার স্বাস্থ্য নিয়ে যতটা না উদ্বিগ্ন, বেগম জিয়ার শারীরিক অবস্থা নিয়ে রাজনীতি করতেই তারা বেশি অভ্যস্থ এবং ব্যস্ত।

খালেদার স্বাস্থ্যের বিষয়ে কোন ধরণের অভিযোগ পাওয়া যায়নি দাবি করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি বারবার বিদেশীদের কাছে ধরনা দিচ্ছে, বিদেশীরা কখনো বলেনি বেগম জিয়ার স্বাস্থ্য খারাপ। তারা বলেছে, বন্দী অবস্থায় যেন ভালো চিকিৎসা হয়। ভালো চিকিৎসা তো হচ্ছে, ডাক্তারদের পক্ষ থেকে তো কোন অভিযোগ পাওয়া যায় নি।