খালেদা জিয়ার বিচারের নামে সরকার চোরাবালিতে আটকে যাচ্ছে: নজরুল ইসলাম খান

0
53

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, খালেদা জিয়ার বিচারের নামে প্রহসন করে সরকার চোরাবালিতে আটকে যাচ্ছে। তিনি বলেন, সব বাধা বিঘ্ন অতিক্রম করে বেগম জিয়াকে মুক্ত করা হবে। জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে এসব কথা বলেন বিএনপির এ নেতা।

তিনি আরো বলেন, বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া জনগণ পছন্দ করেনি, তাকে অন্যায়ভাবে সাজা দেয়া জনগণ আরো অপছন্দ করেছে। একজন নির্বাচিত সাবেক প্রধানমন্ত্রীকে কারাগারে ডিভিশন দেয়া হলো না,

তিনদিন তাকে সাধারণ কয়েদি হিসেবে রাখা হলো- জনগণ পছন্দ করে নাই। সরকার এই চোরাবালিতে আরো কিছুটা নিচে নেমেছে। এখন তাই জামিনে বাধা দিয়ে তাকে জেলে থাকতে বাধ্য করে তারা (সরকার) চোরাবালির আরো গভীরে গেছে।

বেগম খালেদা জিয়ার জামিনের জন্য নিম্ন আদালত থেকে নথি লাগছে ইত্যাদি ইত্যাদি। এখন আদালত কী মনে করেন এটা নিয়ে আমাদের কিছু বলার নাই। তারা যেটা ভালো মনে করেন, বলবেন আর কী। তবে নথি পাঠানোর জন্য আবার ১৫ দিনের সময় দিয়েছেন। এই ১৫ দিনের মধ্যে নথি নিশ্চয় আসবে।

১৫ দিনের মধ্যে, মানে কিন্তু ১৫ দিন না। কালকেও হতে পারে। তারপরও আমরা আশা করবো, যত দ্রুত সেই নথি তাদের (নিম্ন আদালত) পাঠানোর কথা তারা পাঠাবেন। তার ভিত্তিতে আদালত বেগম খালেদা জিয়াকে জামিন দেবেন এবং তিনি আমাদের মাঝে থাকবেন এবং তার নির্দেশে দল চলবে বলেও জানান তিনি।