খালেদা জিয়ার মুক্তি নিয়ে কী ভাবছেন মির্জা ফখরুল ? (ভিডিও)

0
147

এবারের ঈদও কারা অভ্যন্তরেই কেটেছে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার। চিকিৎসার জন্য কারা প্রহরায় বিএসএমএমইউতে রয়েছেন তিনি।

প্রায় ১৬ মাস কারাগারে থাকলেও কেন শীর্ষ নেতাকে মুক্ত করা কেন যাচ্ছে না তা তা নিয়ে সিনিয়র রিপোর্টার মাহবুব সৈকত কথা বলেছেন দলটির মহাসচিবের সাথে, আলাপ চারিতায় রাজনীতির বিভিন্ন বিষয় তুলে ধরেন মির্র্জা ফখরুল ইসলাম আলমগীর।

২০১৮ সালের ৮ ফ্রেব্রুয়ারী থেকে দন্ডপ্রাপ্ত হয়ে কারাগারে রয়েছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। ১৬ মাস অতিবাহিত হলেও দলীয় চেয়ারপার্সনের মুক্তির দাবীতে মানববন্ধন, প্রতিকী অনশনের মত ছোটখাট কিছু কর্মসূচী থাকলেও খুব একটা জোরালো ভুমকা দেখা যায়নি বিএনপির।

এ সব বিষয়ে কথা হয় দলটির মহাসচিবের সাথে। বেগম খালেদা জিয়ার দন্ড এবং পরবর্তীতে জামিন না দেয়াকে ষড়যন্ত্র বলে মনে করেন বিএনপির এই শীর্ষ নেতা।

চেয়ারপার্সনের মুক্তি ফয়সালা না করেই বিএনপি এবং জোটের জাতীয় নির্বাচনে অংশ নেয়া, এর পর বিজয়ী মাত্র ৫ সংসদের শপথ নেয়া সহ নানা কারনে তৃণমূলের ক্ষোভ নিয়েও কথা বলেন তিনি।

সকল প্রতিবন্ধকতার সত্যেও দল, জোট এবং ফ্রন্টের ঐক্য অটুট আছে বলে দাবী করেন দেশের অন্যতম প্রধান রাজনৈতিক দলের এই মুখপাত্র। বেগম খালেদা জিয়ার মুক্তি এবং গণতন্ত্র সুসংহত করতে জনগনই নিয়ামক ভুমিকা পালন করবে বলে মনে করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।