খুনি ও অর্থ পাচারকারীদের অবশ্যই শাস্তি হবে, লন্ডনে প্রধানমন্ত্রী

0
238

মানিক লাল ঘোষ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, খুনি ও অর্থ পাচারকারীদের অবশ্যই শাস্তি হবে। যে কোন মূল্যে দেশে ফিরিয়ে এনে তাদের বিচার করা হবে। বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেলে লন্ডনে তাজ হোটেলে আওয়ামী লীগের যুক্তরাজ্য শাখা ও দলের সহযোগী সংগঠন আয়োজিত মতবিনিময় সভায় প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর খুনি ও যুদ্ধাপরাধীদের বিচার করা হয়েছে।

খুনি ও অর্থ পাচারকারীরা যেখানেই লুকিয়ে থাকুক, তাদের কোনো ক্ষমা নেই। তিনি বলেন, আদালত খুনি ও অর্থ পাচারকারীদের বিরুদ্ধে রায় দিয়েছে। এই রায় কার্যকরের পদক্ষেপ নেয় হবে।

ব্যাক্তিগত সফরে লন্ডনে অবস্থান কালে অসুস্ততা নিয়েও ব্যাস্ততম সময় পার করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগের যুক্তরাজ্য শাখা ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের সাথে মত বিনিময় সভায় দলের সভাপতি বলেন অতীতের প্রতিহিংসা পরায়ন রাজনীতি অবৈধভাবে ক্ষমতা দখলে রাখা ও মিথ্যার বেশতির খেশারত দিচ্ছে বিএনপি।

আইনের শাসন নিশ্চিত করতে সরকারের অবস্থান তুলে ধরেন প্রধানমন্ত্রী। জানান অপরাধি যত ক্ষমতাবানই হোক না কেন আইনের বাইরে থাকবে না কেউ।

বিশ্বের বুকে মর্যাদাশালী জাতি হিসেবে বাংলাদেশ প্রতিষ্ঠিত করাই তার সরকারের প্রধান লক্ষ্য বলে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার দেশে ফেরার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।