গণহত্যাকারী তাদের মদতদাতা ও পূর্ণবাসনকারীদের বিচার করা হবে: প্রধানমন্ত্রী

0
66

গণহত্যাকারী এবং এর মদতদাতা ও পূর্ণবাসনকারীদের একই অভিযোগে বিচার করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ৭৫ এর পর যারা ক্ষমতায় এসেছিল তাদরে প্রধান কাজই ছিল পাকিস্তানের এজেন্ডা বাস্তবায়ন করা।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে গণহত্যা দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

শতবাধা অতিক্রম দেশে দেশ এগিয়ে যাচ্ছে জানিয়ে, এই অগ্রযাত্রা কখনও যেন থেমে না যায় সেবিষয়ে দেশবাসীকে শতর্ক থাকার আহবান জানান শেখ হাসিনা।

একাত্তুরের ২৫ মার্চ কাল রাতে নিরস্ত্র-নিরিহ বাঙালীর উপর সার্চ লাইট নামে ইতিহাসের বর্বরতম হত্যাযজ্ঞ চালায় পাক হানাদার বাহিনী।

গণহত্যা দিবসে শহীদদের স্বরণে আওয়ামী লীগ আয়োজিত এই আলোচনা সভা।  প্রধান অতিথির বক্তব্যে দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণহত্যার সেই নির্মমতার চিত্র তুলে ধরেন ।

বিএনপি দেশের স্বাধীনতায় বিশ্বাস করে না বলেই, শহীদদের সংখ্যা নিয়ে বেগম খালেদা জিয়া প্রশ্ন তুলেছেন বলেও অভিযোগ করেন শেখ হাসিনা।

গণহত্যায় মদতদাতাদের একই অভিযোগে বিচারের আওতায় আনা হবে জানিয়ে, বাংলাদেশের উন্নয়নের গতিধারা অব্যাহত রাখতে বর্তমান সরকারের প্রতিশ্রুতির কথা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।